খবর-দার

সরকারি দিগেন্দ্র বর্মন কলেজ বিশ্বম্ভপুর এ অনলাইন শিক্ষা কার্যক্রম চালু চ্যালেঞ্জ মোকাবেলা করতে কর্মশালা অনুষ্ঠিত

মোহাম্মদ ইসমাইল হসেন ১২ অক্টোবর,২০২০ ১৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )


আজ ১২-১০-২০২০ সরকারি দিগেন্দ্র বর্মন কলেজ বিশ্বম্ভপুরে অনলাইন শিক্ষা কার্যক্রম এর চ্যালেঞ্জ মোকাবেলা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ জনাব বিমলাংসু চক্রবর্তী। কর্মশালায় কলেজের অধ্যাপক বৃন্দ উপস্থিত ছিলেন। রিসোর্স পার্সন হিসাবে কর্মশালা পরিচালনা করেন জনাব মোহাম্মদ ইসমাইল হোসেন, সহকারী শিক্ষক (ইংরেজি) সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয়, সুনামগঞ্জ ও জেলা এম্বাসাডর ICT4E, a2i.
কর্মশালা শেষে নিজের অনুভূতি প্রকাশ করে ফেসিলেটর জনাব মোহাম্মদ ইসমাইল হোসেন বলেন "ভালো লাগা অনুভূতির মধ্য দিয়ে আরো একটি দিন অতিবাহিত করলাম। অনাবিল সৌন্দর্য মন্ডিত প্রাকৃতিক পরিবেশে অবস্থিত ঐতিহ্যবাহী সরকারি দিগেন্দ্র বর্মন কলেজ, বিশ্বম্ভরপুর। যার সম্মানিত অধ্যাপক মণ্ডলীর সাথে আজকের দিনটি অসাধারণ ছিল আমার জন্য। বৈশ্বিক মহামারীর এই ক্রান্তিলগ্নে অনলাইন শিক্ষা কার্যক্রম কলেজ কর্তৃপক্ষের একটি অত্যন্ত সময়োপযোগী সিদ্ধান্ত।প্রত্যন্ত এলাকায় প্রকৃতির নিবিড় কোলে অবস্থিত আর্থ সামাজিক অবস্থায় পিছিয়ে থাকা এ এলাকায় অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনা সত্যি এক বিশাল চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবেলায় উনাদের এই মহোতী উদ্যোগে নিজেকে সামান্য সম্পৃক্তকরতে পেরে সৌভাগ্যবান মনে করছি। সম্মানিত অধ্যাপকবৃন্দের আন্তরিক অংশ গ্রহণ আর সহযোগিতায় স্বল্প সময়ের মধ্যেই অনলাইন শিক্ষা কার্যক্রমের চ্যালেঞ্জ সমূহ চিহ্নিত করে তার সফল সমাধানের পথে হেটেছি আমরা। ভিডিও এডিটিং, ফেসবুক প্রিমিয়ারিং, জুম অনলাইন ক্লাস সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে কাজ হয় আজ। স্যারদের আন্তরিকতা স্মরণীয় হয়ে থাকবে স্মৃতির পাতায়। কৃতজ্ঞতা স্বীকার করছি সুন্দর আপ্যায়নের জন্য। সর্বান্তকরণে কার্যক্রমের সফলতা কামনা করছি।আমার বিশ্বম্ভপুর উপজেলার ছেলে মেয়েরা সমৃদ্ধ হোক শিক্ষায়, মানবিকতায়, ভালবাসায়। বিদগ্ধ অধ্যাপকবৃন্দের জ্ঞানের আলো ছড়িয়ে পরবে সীমানার বাইরে। সে আলোতে আলোকিত হবে সমাজ, জাতি, দেশ সেই প্রত্যাশা। "
প্রসংগত জনাব মোহাম্মদ ইসমাইল হোসেন বিশ্বম্ভপুর উপজেলার স্থায়ী বাসিন্দা। তিনি কলেজ তথা বিশ্বম্ভপুর উপজেলার সার্বিক উন্নতি কামনা করেন।

মতামত দিন