Loading..

খবর-দার

২২ অক্টোবর, ২০২০ ০৭:২৬ অপরাহ্ণ

করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্থ মাদ্ররাসা শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য প্রধানদের সাথে চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের জুম মিটিং।

গতকাল ২১/১০/২০২০ বুধবার সকাল ১১.০০ ঘটিকায় চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো:কামাল হোসেন, স্যারের আহবাণে সদর উপজেলার সকল মাদ্রাসা প্রধানগণের সাথে একটি জুম মিটিং অনুষ্ঠিত হয়।


সভায় সভাপতির দায়িত্ব পালন করেন চাঁদপুর আহমাদিয়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ জনাব, মোঃ মোস্তাফিজুর রহমান খান, প্রধান অতিথি চাঁদপুর সদর উপজেলার সুযোগ্য মাধ্যমিক শিক্ষা অফিসার ডিজিটাল আইকন জনাব মোঃ কামাল হোসেন। সভায় মাদরসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ, সুপার, আইসিটিতে পারদর্শী শিক্ষকগণ ও অফিস সহকারী মাদরাসর পক্ষে উপস্থিত ছিলেন। মাধ্যমিক শিক্ষাঅফিসারের অনুমতিক্রমে জুম মিটিং এর হোস্টের দায়িত্বে ছিলাম আমি মোঃ আমিনুল ইসলাম, সহং শিক্ষক গণিত চাঁদপুর আহমাদিয়া ফাযিল মাদরাসা ও ICT4E DISTRICT AMBASSADOR & MICROSOFT EDUCATOR. চাঁদপুর সদর, চাঁদপুর

মিটিং এর আলোচ্য বিষয় ছিল:

সংসদ বাংলাদেশ টেলিভিশন প্রচারিত ক্লাস অনুসরণ।

প্রতিষ্ঠানের নিজস্ব অনলাইন ক্লাস বাতায়নে অনুমোদন করা।

২০২০ সালের ব্যানবেইস জরিপ জরুরি হালনাগাদ করা।

শিক্ষকদের বাতায়নে ১০০% আপডেট সদস্য হওয়া।

বিবিধ আলোচনা।


আলোচনায় অনেক সম্মানিত অধ্যক্ষ, উপাধ্যক্ষ আইসিটিতে দক্ষ শিক্ষকগণ প্রধান আলোচ্য বিষয়ের উপর তাঁদের নিজস্ব মতামত রাখেন। ICT4E জেলা অ্যাম্বাসেডর মোঃ আমিনল ইসলাম সহযোগিতামূলক বক্তব্য প্রদান করেন।

সিদ্ধান্তঃ

সংসদ বাংলাদেশ টেলিভিশন পরিচালিত ক্লাস অনুসরণ করতে ইতোমধ্যে গঠিত সকল শিক্ষকগনের রোস্টার ভিত্তিক কার্যক্রম জোরদার করার জন্য তাগিদ দেয়ার অনুরোধ করা হয়।

প্রত্যেকটি মাদরাসার  অনলাইন স্কুল নিবন্ধন করে নেয়ার জন্য তাগিদ দেয়া হয়।প্রত্যেকটি

    অনলাইন ক্লাস বাতায়নে অনুমোদন করার জন্য অনুরোধ করা হয়।

২০২০ সালের ব্যানবেইস জরিপ সময় শেষ হওয়ার পূর্বেই হালনাগাদ করার জন্য অনুরোধ করা হয়।

সর্বশেষ নির্দেশনা অনুযায়ী উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর একাউন্ট খোলার সিদ্ধান্ত নেয়া হয়।

আজকের জুম মিটিং এ বাতায়নে সদস্য হওয়ায় জন্য সকল প্রধানকে,সকল শিক্ষককে ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং বাকীদের দ্রুত সময়ের মধ্যে ১০০% আপডেট সদস্য হওয়ায় জন্য অনুরোধ করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো:কামাল হোসেন উপস্থিত সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে সভার কাজ সমাপ্ত করা হলো।