Loading..

খবর-দার

২২ অক্টোবর, ২০২০ ০৮:০০ অপরাহ্ণ

করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্থ শিক্ষাকে এগিয়ে নেয়ার জন্য প্রধানদের সাথে চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের জুম মিটিং।

জ চাঁদপুর সদর উপজেলার সকল মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান প্রধান গণের সাথে একটি জুম মিটিং অনুষ্ঠিত হয়। 

জুম মিটিং এ সকল প্রতিষ্ঠান প্রধান ও জেলা অ্যাম্বাসেডরগনের(চাঁদপুর সদর) অধিকাংশ অংশগ্রহণ করেন।

আজকের জুম মিটিং এর আলোচ্য বিষয়:-

১। সংসদ বাংলাদেশ টেলিভিশন পরিচালিত ক্লাস অনুসরণ বিষয়,

স্ব-স্ব প্রতিষ্ঠানের নিজস্ব অনলাইন ক্লাস বাতায়নে অনুমোদন করা,

২০২০ সালের ব্যানবেইস জরিপ হালনাগাদ,

উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর একাউন্ট খোলা,

শিক্ষকদের বাতায়নে ১০০% আপডেট সদস্য হওয়া,

সমসাময়িক বিভিন্ন বিষয় আলোচনার উল্লেখযোগ্য অংশ।


আলোচনায় অনেক সম্মানিত প্রতিষ্ঠান প্রধান আলোচ্য বিষয়ের উপর তাঁদের নিজস্ব মতামত রাখেন। ICT4E জেলা অ্যাম্বাসেডরগণে বিভিন্ন সহযোগিতামূলক বক্তব্য প্রদান করেন। জনাব মোহাম্মদ হোসেন, সহকারি শিক্ষক মধুসূদন উচ্চ বিদ্যালয় ICT4E জেলা অ্যাম্বাসেডরগণের পক্ষে হাতেকলমে শিখিয়ে দেন কিভাবে অনলাইন ক্লাস বাতায়নে অনুমোদন করা যায়। ধন্যবাদ সকল জেলা অ্যাম্বাসেডরগণকে।

সিদ্ধান্তঃ

সংসদ বাংলাদেশ টেলিভিশন পরিচালিত ক্লাস অনুসরণ করতে ইতোমধ্যে গঠিত সকল শিক্ষকগনের রোস্টার ভিত্তিক কার্যক্রম জোরদার করার জন্য তাগিদ দেয়ার অনুরোধ করা হয়।

প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের অনলাইন স্কুল নিবন্ধন করে নেয়ার জন্য তাগিদ দেয়া হয়।প্রত্যেকটি অনলাইন ক্লাস বাতায়নে অনুমোদন করার জন্য অনুরোধ করা হয়।

২০২০ সালের ব্যানবেইস জরিপ সময় শেষ হওয়ার পূর্বেই হালনাগাদ করার জন্য অনুরোধ করা হয়।

সর্বশেষ নির্দেশনা অনুযায়ী উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর একাউন্ট খোলার সিদ্ধান্ত নেয়া হয়।

আজকের জুম মিটিং এ বাতায়নে সদস্য হওয়ায় জন্য সকল প্রধানকে,সকল শিক্ষককে ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং বাকীদের দ্রুত সময়ের মধ্যে ১০০% আপডেট সদস্য হওয়ায় জন্য অনুরোধ করা হয়। 




জুম মিটিং এ সকল এডমিন ও মডারেটরদের ধন্যবাদ দেয়া হয়, তাদের সহযোগিতায় চাঁদপুর সদর উপজেলা একটি ডিজিটাল উপজেলা হিসেবে গড়ে উঠুবে এই প্রত্যাশায় এবং সকল কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে সরকারি নিদের্শনা গ্রহন করার জন্য সবাইকে অনুরোধ করা হয়।

আজকের জুম মিটিং এ হোস্টিং করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো:কামাল হোসেন। উপস্থিত সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে সভার কাজ সমাপ্ত করা হলো।