Loading..

খবর-দার

০৪ নভেম্বর, ২০২০ ০৬:২২ অপরাহ্ণ

সেরা কনটেন্ট নির্মাতা হওয়ার অনূভুতি

প্রসঙ্গ_"সেরা_কন্টেন্ট_নির্মাতা"

লক্ষ্য যখন অবিচল , পেশা যখন ভালবাসা আর কাজ যখন নেশা সফলতা তখন ধরা দিতে বাধ্য...

হতাশ না হয়ে দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যাওয়ার নামই সফলতা। নিজেকে একজন সফল শিক্ষক হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখি। সেই স্বপ্নকে পুঁজি করে আমার সীমিত জ্ঞানের সবটুকু দিয়ে চেষ্টা করে চলেছি। স্কুল জীবনে প্রিয় শিক্ষকদের দেখে সেই শৈশবকাল থেকেই স্বপ্ন ছিল একজন আদর্শ শিক্ষক হবো। লক্ষ্য ছিল সকল প্রতিকুলতাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে সেরার স্বীকৃতি অর্জন।

বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক  ওয়েব পোর্টাল হচ্ছে শিক্ষক বাতায়ন।  মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় কর্তৃক (a2i) প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় পোর্টাল ও ডিজিটাল শিক্ষাদান পদ্ধতির অন্যতম প্লাটফর্ম “শিক্ষক বাতায়ন” । একজন শিক্ষক হিসেবে নিজেকে তুলে ধরতে যে স্বপ্নেরা আমাকে ঘুমোতে দিতনা  তা হল শিক্ষক বাতায়নে সেরা কন্টেন্ট নির্মাতা হওয়া।  আলহামদুলিল্লাহ ! পরম করুণাময় মহান আল্লাহ তায়ালার অশেষ কৃপায় আমার সেই স্বপ্ন সত্যি হল। আমাকে “সেরা কন্টেন্ট নির্মাতা" নির্বাচিত করায় a2i কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আজ হতে আমার ছবি শিক্ষক বাতায়নের আর্কাইভে ভাসছে যা আমার চাকুরী জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি, এই প্রাপ্তির কথা বলে কিংবা লিখে বোঝাতে পারব না।  

এই অর্জনে আমি প্রথমেই কৃতজ্ঞতা জানাই আমার প্রতিষ্ঠানের সম্মানিত আইসিটি প্রেমিক অধ্যক্ষ জনাব মোশারফ হোসেন মুন্সী মুকুল স্যারের প্রতি যিনি সব সময় সকল আইসিটির কাজে আমাকে সহায়তা ও অনুপ্রেরণা যুগিয়েছেন। বিশেষ কৃতজ্ঞতা জানাই আমার আইসিটির হাতে খড়ি যার হাতে নায়েমের একেএম শাহ আলম স্যার , ঢাকা টিটিসির মির্জা মোহাম্মদ দিদারুল আনাম স্যার ও শ্রদ্ধেয় মোহাম্মদ কবির হোসাইন স্যার যারা আমাকে মানসম্মত কনটেন্ট তৈরির জন্য প্রশিক্ষণ দিয়েছিলেন। এছাড়া কৃতজ্ঞতা জানাই সকল প্যাডাগজি রেটার এবং অন্যান্য শিক্ষকবৃন্দকে যারা রেটিং এবং কমেন্ট করে আমাকে কাজ করার অনুপ্রেরণা দিয়েছেন, সাহস দিয়েছেন, পরামর্শ দিয়েছেন। অনেক সহকর্মী ফোনে, ম্যাসেজে শুভেচ্ছা জানিয়েছেন; তাঁদেরকেও প্রাণঢালা হৃদয় নিংড়ানো শ্রদ্ধা ও ভালোবাসা রইলো,পরিশেষে দেশের এই ক্রান্তিলগ্নে সবাই একসাথে শিক্ষার উন্নয়নে কাজ করে যাবো ও আপনাদের সব সময় এভাবেই আমার পাশে পাবো... এই প্রত্যাশাই করছি। সবার সার্বিক মঙ্গল কামনা করছি। সবার প্রতি আন্তরিক ভালবাসা রইল ।  

মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)

সিনিয়র শিক্ষক ( গণিত)

আহমেদ বাওয়ানী একাডেমী স্কুল এন্ড কলেজ , আরমানীটোলা , ঢাকা।

ICT4E District Ambassador , Dhaka.

Cell: 01916159922