Loading..

নেতৃত্বের গল্প

১২ নভেম্বর, ২০২০ ১২:১৭ অপরাহ্ণ

অবসর প্রাপ্ত শিক্ষক কর্মচারীদের বিদায় ও মরনোত্তর সংবর্ধনা অনুষ্ঠান।

আস্ সালামু আলাইকুম/আদাব,

আমি মোঃ মিয়াচান, প্রধান শিক্ষক, সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল । অত্র  প্রতিষ্ঠানে ২০০৫ সালে ১লা ফেব্রুয়ারি সহকারী শিক্ষক(কম্পিউটার) পদে যোগদান করি এবং পরবর্তীতে ২০১৭ সালে ১৬ই জুলাই সহকারী প্রধান শিক্ষক পদে যোগদান করি। এরপর ২০২০ সালের ১২ অক্টোবর প্রধান শিক্ষক পদে একই বিদ্যালয়ে অদ্যবধি কর্মরত আছি।

আমার বিদ্যালয়টি টাঙ্গাইল পৌরসভার অন্তর্গত হলেও শহর থেকে গ্রামের মধ্যে অবস্থিত। আমি যখন এই বিদ্যালয়ের ছাত্র ছিলাম তখন থেকেই আমার মধ্যে এই বিদ্যালয়ে শিক্ষকতা করার স্বপ্ন জাগরিত হয়। হৃদয়ের স্বপ্নকে বাস্তবে রূপদান করার জন্য পড়াশোনা শেষ করেই শিক্ষক হিসেবে অত্র বিদ্যালয়ে যোগদান করি। যোগদান করার পর পর্যবেক্ষন করি আমার শ্রদ্ধেয় শিক্ষকবৃন্ধ চাকরি শেষ করার পর তাদের বিদায় সংবর্ধনার মাধ্যমে তাদের বিদায় দেওয়া হয় না। বিষয়টি আমার নিকট খুবই কষ্টের ও বেদনাদায়ক। এই বিষয়টি মাথায় নিয়ে আমি একটি রূপকল্প তৈরি করি ।

এরপর আমি সহকারী শিক্ষক থেকে সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি লাভ করার পর প্রধান শিক্ষক, কর্মরত শিক্ষকমন্ডলী , ম্যানেজিং কমিটির সভাপতি ও অন্যান্য সদস্য, স্থানীয় ব্যাক্তিবর্গ ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সাথে অবসর প্রাপ্ত শিক্ষক কর্মচারীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান করার জন্য মত-বিনিময় করি। সে মোতাবেক প্রয়োজনীয় অর্থ-সংগ্রহ পূর্বক ২০১৭ সালের ৯ অক্টোবর তারিখে  নিন্ম বর্নিত শ্রদ্ধেয় শিক্ষক কর্মচারীদের আনুষ্ঠানিক ভাবে বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

১। মোঃ আমির হামজা ( অবসর প্রাপ্ত প্রধান শিক্ষক) মরনোত্তর সংবর্ধনা

২। বাবু ক্ষিতিশ চন্দ্র বসাক ( অবসর প্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক) মরনোত্তর সংবর্ধনা

৩। মোঃ আব্দুস ছামাদ ( অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক) বিদায় সংবর্ধনা

৪। মোঃ শুকুর মাহমুদ ( অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক) বিদায় সংবর্ধনা

৫। মোঃ আফসার উদ্দিন সরকার ( অবসর প্রাপ্ত সহকারী শিক্ষক) বিদায় সংবর্ধনা

৬। মোঃ শামসুল আলম ( অবসর প্রাপ্ত অফিস সহকারী) বিদায় সংবর্ধনা

৭। মোঃ জোয়াহের আলী ( অবসর প্রাপ্ত নৈশ-প্রহরী) বিদায় সংবর্ধনা

প্রত্যেক জনকেই একটি করে ক্রেস্ট ও নগদ ২০ হাজার টাকার প্রাইজবন্ড প্রদানের মধ্য দিয়ে আমার পবিত্র দায়িত্ব ও কর্তব্য পালন করি।

 

মোঃ মিয়াচান

প্রধান শিক্ষক

সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়।

সন্তোষ টাঙ্গাইল।

জেলা অ্যাম্বাসেডর , টাঙ্গাইল। ২০ হাজার টাকার প্রাইজবন্দংবর্ধনা দেওয়া হয়।

 স্থানীয় ব্যাক্তিবর্গ ও প্রাক্তন ছাত্র-ছাত্রীদে