Loading..

খবর-দার

২১ নভেম্বর, ২০২০ ০৭:২৬ পূর্বাহ্ণ

প্রসঙ্গ - "সেরা কন্টেন্ট নির্মাতা" আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ..

প্রসঙ্গ - "সেরা কন্টেন্ট নির্মাতা" 

আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ..

*** সর্বপ্রথম মহান আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া। a2i প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় ওয়েব পোর্টাল "শিক্ষক বাতায়ন"। এখানে ৪৭৭,৯০০ জন শিক্ষক-শিক্ষিকা প্রাথমিক স্তর থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কনটেন্ট তৈরি ও বিভিন্ন শিক্ষামূলক কাজের সাথে সংযুক্ত। শিক্ষকদের এই প্রাণের বাতায়নে ডিজিটাল শিক্ষামূলক ও কনটেন্ট তৈরীর স্বীকৃতি স্বরূপ এ পাক্ষিকের সেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছি।

"স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে;

স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না"।

এ পি জে আবুল কালামের এই কথাটি চরমভাবে মনে গেঁথেছিল। ঠিক এ রকমটিই হয়েছিল আমার।

আমার ছবি শিক্ষক বাতায়নেরে আর্কাইভে ভাসবে এটা আমার ছিল বড় স্বপ্ন । আর এর জন্য আমি রাতের পর রাত নির্ঘুম কাটিয়ে কাজ করে গেছি। সারাদিন সংসার সামলানোর পরে মানুষ যখন বিশ্রাম নেন ঠিক সেই সময়টুকু আমি এই আইসিটির কাজে লাগিয়েছি। আজকের এই প্রাপ্তি  আমার চাকুরী জীবনে সবচেয়ে বড় প্রাপ্তি। এই প্রাপ্তির আনন্দটা লিখে কিংবা বলে  বুঝাতে পারব না। প্রথম  Golam Wares  স্যার আমাকে ফোনে জানালো তার আগেই আমি স্যারকে মজা করে  বলেছিলাম স্যার আপনার সাথে বাতায়নের আকাশে উড়তে চাই । কিন্তু সেটা সত্যিই হবে আমি বিশ্বাস করতে পারিনি। পরবর্তীতে বাতায়নে ঢুকে বাতায়নের আকাশে নিজেকে দেখে আমি চিৎকার দিয়ে উঠি। মনে হচ্ছিল আমার পায়ের নিচে মাটি নাই আমি শূন্যে ভাসছি।

আজকের এই স্বীকৃতি সত্যিই আমার কাজের গতি আরো অধিক বাড়িয়ে দিবে। আমি বিশ্বাস করি পরিশ্রম করলে সফলতা আসে। 

**এজন্য আমি প্রথমে কৃতজ্ঞতা জানাই Mohammad Kabir Hossain স্যার ও  Avijit Saha স্যারসহ a2i এর অন্যান্য কর্মকর্তা মন্ডলীদের। 

** কৃতজ্ঞতা জানাই শ্রদ্ধেয় প্যাডাগোজি রেটার মহোদয়, এডমিন মহোদয় ও আমার প্রিয় বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতাসহ সকল সহকর্মী বৃন্দকে যাঁরা আমাকে অনুপ্রেরনা, উৎসাহ ও সহযোগিতা করেছেন। সবসময় লাইক ও রেটিং দিয়ে সাথে থেকেছেন। 

** কৃতজ্ঞতা জানাই আমার নিজ জেলার প্রাথমিক শিক্ষা অফিসার Fozleh Rahman স্যার সহ অন্যান্য সকল কর্মকর্তাদের। আরও কৃতজ্ঞতা আমার শুভাকাঙ্ক্ষী জেলা এম্বাসেডরগণ  Hanifa Sultana,  Nurun Nahar, Shamima Sultana Tuly, Golam Mostofa,  Nurul Islam  ও Faruq Hossain কে।  আরো কৃতজ্ঞতা জানাই আমার প্রতিষ্ঠানের শ্রদ্ধেয় প্রধান শিক্ষক Ayesha Siddiqua সহ অন্যান্য শিক্ষক মন্ডলীকে। 

**স্মরণ করছি save the children এর Bijan Chowdhury দাদাকে। উনিই ছিলেন আমার এ পথের আলোর দিশারি ও অনুপ্রেরণা। 

এছাড়া বিশেষ কৃতজ্ঞতা আমার পরিবারের প্রতি।পরিবার সাপোর্ট না দিলে বা আমাকে সুযোগ না দিলে এভাবে কাজ করা সম্ভব হতো না। 

আরও কৃতজ্ঞতা সকাল থেকে যাঁরা আমাকে ফেসবুক,মেইলে ও ম্যাসেঞ্জারে অভিনন্দন জানাচ্ছেন তাঁদের সকলকে। আসলে এত ভালবাসা ও শুভকামনা পেয়েছি  যে সবার নাম লিখে শেষ করতে পারবো না। সকল শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সবাই আমার হৃদয়ে আছেন ও থাকবেন সবসময় । আগামীতে বাতায়নের সবাই একসাথে কাজ করে যাবো এবং সবার সাথেই আছি সবসময়।

সবার প্রতি আবারও ধন্যবাদ। 


ধন্যবাদান্তে

মাকসুদা খাতুন 

সহকারী শিক্ষক

এস,এম সরকারি প্রাথমিক বিদ্যালয়

ICT4Eজেলা এম্বাসেডর 

মেহেরপুর সদর ।