Loading..

নেতৃত্বের গল্প

২৪ নভেম্বর, ২০২০ ১০:৫০ অপরাহ্ণ

শোকাবহ ১৫ই আগষ্ট উদযাপন (ভার্চুয়্যাল অনুষ্ঠান)-২০২০খ্রি.

শোকাবহ ১৫ই আগষ্ট উদযাপন (ভার্চুয়্যাল অনুষ্ঠান)-2020খ্রি.

আস্ সালামু আলাইকুম/আদাব,

আমি মোঃ মিয়াচান, প্রধান শিক্ষক, সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল । অত্র  প্রতিষ্ঠানে ২০০৫ সালে ১লা ফেব্রুয়ারি সহকারী শিক্ষক (কম্পিউটার) পদে যোগদান করে  ২০১৭ সালে ১৬ই জুলাই সহকারী প্রধান শিক্ষক পদে যোগদান করি এবং ২০২০ সালের মে মাসের ১৩ তারিখে ভার প্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে  যোগদান করে ২৩ সেপ্টেম্বর  পর্যন্ত কর্মরত ছিলাম এরপর ২০২০ সালের ১২ অক্টোবর তারিখে প্রধান শিক্ষক পদে একই বিদ্যালয়ে অদ্যবধি কর্মরত আছি।

আমার বিদ্যালয়টি টাঙ্গাইল পৌরসভার অন্তর্গত হলেও শহর থেকে গ্রামের মধ্যে অবস্থিত। আমি যখন এই বিদ্যালয়ের ছাত্র ছিলাম তখন থেকেই আমার মধ্যে এই বিদ্যালয়ে শিক্ষকতা করার স্বপ্ন জাগরিত হয়। হৃদয়ের স্বপ্নকে বাস্তবে রূপদান করার জন্য পড়াশোনা শেষ করেই শিক্ষক হিসেবে অত্র বিদ্যালয়ে যোগদান করি। যোগদান করার পর আমার স্বপ্নের বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের আলোকিত করার জন্য সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। যার ফলশ্রুতিতে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক  দিবস ভার্চুয়্যাল ভাবে উদযাপন করি।

ভার্চুয়্যাল অনুষ্ঠান করার জন্য  বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির  সভাপতি , সদস্যবৃন্দ, কর্মরত শিক্ষক-শিক্ষিকা, ছাত্র/ছাত্রীরদের সমন্বয়ে জুম এ্যাপস ব্যবহারের কৌশল রপ্ত করার জন্য বেশ কয়েকদিন আমি নিজেই প্রশিক্ষণ দেই। শুরুটা বেশ কঠিন হলেও পরবর্তীতে অত্যান্ত সফলতার সহিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমার এর ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন  করি। ভার্চুয়্যাল অনুষ্ঠানে ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্যবৃন্দ, শিক্ষক শিক্ষিকা, অভিভাবক তথা বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের অংশ গ্রহণ ছিল প্রানবন্ত।

বিদ্যালয়টি টাঙ্গাইল জেলার সর্ববৃহৎ এবং প্রাচীনতম। সন্তোষ ছয় আনীর জমিদার শ্রীমতি জাহ্নবী চৌধূরানী ১৮৭০ সালে অত্র বিদ্যালয়টি স্থাপন করেন। শুরু থেকেই বিদ্যালয়ের ফলাফল টাঙ্গাইল জেলার মধ্যে অন্যতম।

মহামারি কোভিট ১৯ এর ভয়াবহ পরিস্থিতির মধ্যেও  জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমার এর ৪৫ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ভার্চুয়্যাল  অনুষ্ঠান উদযাপন বিদ্যালয়ের নতুন দিগন্ত উন্মোচন করল। এ সফলতার সাথে সম্পৃক্ত সকল শুভানুধ্যুায়ীদের বিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্চা ও অভিনন্দন ।

ধন্যবাদান্তে-

মো. মিয়াচান

প্রধান শিক্ষক

সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়

সন্তোষ, টাঙ্গাইল।

জেলা আইসিটি অ্যাম্বাসেডর, টাঙ্গাইল।