Loading..

নেতৃত্বের গল্প

০৫ ডিসেম্বর, ২০২০ ১১:০৬ অপরাহ্ণ

মুজিব শতবর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগার।

মুজিব শতবর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগার।

উদ্বোধনী অনুষ্ঠান- 01/12/2020খ্রি. তারিখ, রোজ:  মঙ্গলবার, সময়: সকাল 10.30 ঘটিকা।

আস্ সালামু আলাইকুম/আদাব,

আমি মোঃ মিয়াচান, প্রধান শিক্ষক, সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়, সন্তোষ, টাঙ্গাইল । অত্র  প্রতিষ্ঠানে ২০০৫ সালে ১লা ফেব্রুয়ারি সহকারী শিক্ষক (কম্পিউটার) পদে যোগদান করে  ২০১৭ সালে ১৬ই জুলাই সহকারী প্রধান শিক্ষক পদে যোগদান করি এবং ২০২০ সালের মে মাসের ১৩ তারিখে ভার প্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে  যোগদান করে ২৩ সেপ্টেম্বর  পর্যন্ত কর্মরত ছিলাম এরপর ২০২০ সালের ১২ অক্টোবর তারিখে প্রধান শিক্ষক পদে একই বিদ্যালয়ে অদ্যবধি কর্মরত আছি।

আমার বিদ্যালয়টি টাঙ্গাইল পৌরসভার অন্তর্গত হলেও শহর থেকে গ্রামের মধ্যে অবস্থিত। আমি যখন এই বিদ্যালয়ের ছাত্র ছিলাম তখন থেকেই আমার মধ্যে এই বিদ্যালয়ে শিক্ষকতা করার স্বপ্ন জাগরিত হয়। হৃদয়ের স্বপ্নকে বাস্তবে রূপদান করার জন্য পড়াশোনা শেষ করেই শিক্ষক হিসেবে অত্র বিদ্যালয়ে যোগদান করি। যোগদান করার পর আমার স্বপ্নের বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের আলোকিত করার জন্য সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। যার ফলশ্রুতিতে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক  দিবস ভার্চুয়্যাল ভাবে উদযাপন, মুজিব শতবর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে পাঠাগার  এই শ্লোগানের মধ্যে দিয়ে  বিদ্যালয়ে পাঠাগার এবং মুজিব কর্নার এবং পাঠাগারের শুভ উদ্বোধনী অনুষ্ঠানসহ বিভিন্ন ধরনের অনুষ্ঠান আয়োজন করে ছাত্র/ছাত্রী, অভিভাবকদের মধ্যে মুজিব শতবর্ষের চেতনায় জাগ্ররত করার জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্চি। এর ধারাবাহিকতায় ছাত্র/ছাত্রীদের পড়ার জন্য প্রায় 100টি বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনী বই বিন্যামূল্যে  বিতরণ করি এবং পাঠাগারকে আধুনিক ও সুসজ্জিত করার জন্য প্রয়োজনীয় আসবাবপত্র এবং বই ক্রয় করি।

বিদ্যালয়টি টাঙ্গাইল জেলার সর্ববৃহৎ এবং প্রাচীনতম। সন্তোষ ছয় আনীর জমিদার শ্রীমতি জাহ্নবী চৌধূরানী ১৮৭০ সালে অত্র বিদ্যালয়টি স্থাপন করেন। শুরু থেকেই বিদ্যালয়ের ফলাফল টাঙ্গাইল জেলার মধ্যে অন্যতম। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে পাকিস্তান সেনাবাহিনী আক্রমনে বিদ্যালয়ের পাঠাগারের বই পুস্তকসহ অন্যান্য আসবাবপত্র অনেক ক্ষতি সাধিত হয়।

জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমার এর মুজিব শতবর্ষে,  মুজিব শতবর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগারের শুভ  অনুষ্ঠান উদযাপন বিদ্যালয়ের নতুন দিগন্ত উন্মোচন করল। এ সফলতার সাথে সম্পৃক্ত সকল শুভানুধ্যুায়ীদের বিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্চা ও অভিনন্দন ।

ধন্যবাদান্তে-

মো. মিয়াচান

প্রধান শিক্ষক

সন্তোষ জাহ্নবী উচ্চ বিদ্যালয়

সন্তোষ, টাঙ্গাইল।

জেলা আইসিটি অ্যাম্বাসেডর, টাঙ্গাইল।