Loading..

খবর-দার

২০ ডিসেম্বর, ২০২০ ১০:২০ অপরাহ্ণ

পটুয়াখালী জেলার মাধ্যমিক স্তরে মুজিববর্ষে অনলাইন শিক্ষায় সফলতা ও আমাদের করনীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

 পটুয়াখালী জেলা শিক্ষা অফিসের উদ্যোগে "মাধ্যমিক স্তরে মুজিববর্ষে অনলাইন শিক্ষায় সফলতা ও আমাদের করনীয়" শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জেলা শিক্ষা অফিসার জনাব মোহাম্মদ জাহাঙ্গীর হোসাই ন, বিষেশ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কাজী শামসুর রহমান ইকবাল-সভাপতি পটুয়াখালী প্রেস ক্লাব, সেমিনারে সভাপতিত্ব করেন সহকারি জেলা শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান।

ভবিষ্যৎ করনীয় সম্বলিত কী-নোট উপস্থাপন ও অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধান শিক্ষক ও জেলা শিক্ষক অ্যাম্বাসেডর মোঃ নাসির উদদ্দিন। কী-নোটে তিনি উল্লেখ করেন-

স্বাধীনতার পঞ্চাশ বছর পুর্তি উপলক্ষে আগামী ২০২১ সালে---

১। পটুয়াখালী জেলার শিক্ষা ব্যবস্থায় শতভাগ ডিজিটালাইজেশন,

২। শিক্ষক বাতায়নে শিক্ষকদের শতভাগ অন্তর্ভুক্তি,

৩। শিক্ষার্থীদের কিশোর বাতায়নে নিয়মিত ভিজিট করা,

৪। মুক্তপাঠের মাধ্যমে অনলাইনে দক্ষতা শেয়ার করা

৫। জানুয়ারি থেকেই অনলাইনের মাধ্যমে এম এম সির দ্বারা পাঠদান চলমান রাখা

৬। জেলা শিক্ষার প্রতিটি সেক্টরে সার্বিক সমন্বয় সাধন করা

৭। বছরের যে কোনো সময়ে অর্জিত সফলতা গুলো তুলে ধরে জাতীয় মানের একটি সম্মিলনীর আয়োজন করা

বিশেষ অতিথির বক্তব্যে সহকারী পরিদর্শক জনাব আবু হানিফ উল্লেখ করেন, করোনা কালীন শিক্ষায় আলোচিত "অ্যাসাইনমেন্ট" আমাদের জেলা শিক্ষা কর্মকর্তা মহোদয়ের আবিষ্কার কিন্তু মিডিয়া না জানার কারণে এর কৃতিত্ব আজ আমাদের নাই।

 শিক্ষক অ্যাম্বাসেডরদের কর্মস্পৃহা বারাতে তাদের কাজের স্বীকৃতি প্রদানের আবেদন জানিয়ে বক্তব্য প্রদান করেন  প্রধান শিক্ষক ও জেলা শিক্ষক অ্যাম্বাসেডর মোঃ রাজা মিয়া ।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষকবৃন্দ  করোনা যোদ্ধা শিক্ষকদের অনুপ্রাণিত করে " দৈনিক প্রথম আলো" প্রকাশিত -অনলাইন শিক্ষায় পথ দেখাল যারা" শিরোনামে  সংবাদের জন্য   প্রথম আলো পত্রিকার সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ সময় জেলার অন্যান্য মিডিয়ার সাংবাদিকবৃন্দ, জেলা ICT4E জেলা অ্যাম্বাসেডরবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি করোনা যোদ্ধাদের কাজের স্বীকৃতি হিসেবে ক্রেস্ট তুলে দেন।