Loading..

খবর-দার

২৪ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:৩৭ অপরাহ্ণ

February School-College EFT MPO 2021 | ফেব্রুয়ারি এমপিও ২০২১

February School-College EFT MPO 2021 | ফেব্রুয়ারি এমপিও ২০২১

February School-College EFT MPO Update 2021

February School-College EFT MPO 2021: ফেব্রুয়ারি ২০২১ মাসের বেসরকারি স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের ইএফটি এমপিও আপডেট জানুন।

School-College February EFT MPO 2021 – স্কুল-কলেজ ফেব্রুয়ারি ইএফটি এমপিও ২০২১

বেসরকারি এমপিওভুক্ত স্কুল-কলেজ এর ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা ছাড়ের প্রক্রিয়া শুরু হয়েছে। বহুল প্রতিক্ষিত ইএফটি এর মাধ্যমে ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা সরাসরি শিক্ষক-কর্মচারীদের ব্যাংক অ্যাকাউন্টে গিয়ে জমা হবে।

আর এই প্রক্রিয়ার অংশ হিসাবে, স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীদের EMIS সেলে তথ্য সংশোধনের কাজ শেষ হয়েছে। এখন চলছে শিক্ষা প্রতিষ্ঠানের তথ্যগুলো যাচাই করণের কাজ।

আরো জানুন: EFT EMIS MPO Form Fill-up | স্কুল-কলেজ ইএফটি এমপিও ফরম ফিলাপ

বেসরকারি স্কুল-কলেজ শিক্ষক-কর্মচারীদের ফেব্রুয়ারি মাসের ইএফটি এমপিও ২০২১ আপডেট

এমপিওভুক্ত স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীগণ, ২০২১ খ্রিষ্টাব্দের ফেব্রুয়ারি মাস হতে ইএফটি মাধ্যমে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে বেতন-ভাতা প্রাপ্ত হতে যাচ্ছেন।

যদিও শিক্ষা মন্ত্রণালয় এর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের একাধিক কর্মকর্তা, চলতি বছরের জানুয়ারি মাস হতে ইএফটি’তে বেতন দিতে চেয়েছিলেন।

কিন্তু সফটওয়ার আপগ্রেডেশন ও অন্যান্য কারণে বিলম্ব হলেও, ফেব্রুয়ারি মাসের বেতন ইএফটি’তে যাবে বলে এখন পর্যন্ত নিশ্চিত তথ্য পাওয়া গেছে।

এরই মধ্যে প্রতিষ্ঠানের ইএমআইএস ড্যাশবোর্ডে, প্রতিটি স্কুল-কলেজের শিক্ষক-কর্মচারীগণ তাদের তথ্য হালনাগাদ করে উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠিয়েছেন।

এখন চলছে ইএফটি এর মাধ্যমে বেতন পেতে হালনাগাদকৃত তথ্য নিষ্পত্তি ও যাচাইয়ের কাজ। তথ্য যাচাইয়ের কাজ শেষ হলে চুড়ান্ত তথ্য ডাটাবেজে সংরক্ষণ করে মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এরপর অর্থ মন্ত্রণালয়ের জি’ও অর্ডার শেষে, শিক্ষক-কর্মচারীদের নিজ নিজ ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি বেতনের অর্থ প্রেরিত হবে।

আরো পড়ুন: EFT স্কুল কলেজ: ফেব্রুয়ারি এমপিও থেকে ইএফটি চালু

February School-College MPO 2021: কবে নাগাদ ইএফটি’তে ফেব্রুয়ারি মাসের বেতন পাওয়া যাবে?

সাধারণ চলতি মাসের বেতন, পরের মাসের প্রথম সপ্তাহের দিকে শিক্ষক-কর্মচারীরা পেয়ে থাকেন। সে হিসাবে ফেব্রুয়ারি মাসের বেতন-ভাতা মার্চ মাসের প্রথম সপ্তাহের দিকে পেতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

শিক্ষা মন্ত্রণালয় এর একজন উর্ধ্বতন কর্মকর্তা অতি সম্প্রতি এমনটাই জানিয়েছেন। তিনি শিক্ষা বিষয়ক এক দৈনিকের ফেসবুক লাইভে ইএফটি’তে বেতন-ভাতা সম্পর্কীত আলোচনায় এমন কথা বলেছিলেন।