Loading..

খবর-দার

২৪ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:৪৬ অপরাহ্ণ

করোনা টিকা নিবন্ধন অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি

করোনা টিকার নিবন্ধনে সুরক্ষা অ্যাপস ও সার্ভারে ‘শিক্ষক’ ক্যাটাগরি যুক্ত করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত থেকে বিভিন্ন ক্যাটাগরির পাশাপাশি শিক্ষক ক্যাটাগরিতেও নিবন্ধন করা যাচ্ছে। এতে সন্তুষ্টি প্রকাশ করেছেন শিক্ষকরা। তবে, ৪০ বছরের কম বয়সী শিক্ষকরা এখনো করোনা টিকা নিতে নিবন্ধন করতে পারছেন না।

সারাদেশের শিক্ষকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, গতকাল থেকে শিক্ষক ক্যাটাগরিতে নিবন্ধন করা সম্ভব হচ্ছে। তবে যাদের বয়স ৪০ এর কম তারা এখনও নিবন্ধন করতে পারছেন না। সব শিক্ষকদের টিকার আওতায় নিয়ে আসার জন্য সরকারের কাছে দাবি জানান শিক্ষকরা।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানিয়েছেন, সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের তালিকা জমা হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরে। স্বায়ত্বশাসিত শিক্ষাপ্রতিষ্ঠানও তালিকা দিচ্ছে। যেসব শিক্ষকদের বয়স চল্লিশের কম, তাদেরকে তালিকা দিতে হবে শিক্ষা অফিসের মাধ্যমে। তাহলেই, ৪০ বছরের কম বয়সী শিক্ষকরা তালিকা দিতে পারবেন।  

সব শিক্ষকদের জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র পাঠাতে বলা হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এসব তথ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো হলে শিক্ষকরা যে বয়সী হউক করোনা টিকা নিতে নিবন্ধন করতে পারবেন বলে দুই মন্ত্রণালয়ের জানিয়েছেন কর্মকর্তারা।