Loading..

খবর-দার

০২ মার্চ, ২০২১ ০৭:৪১ পূর্বাহ্ণ

এইচএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট আগামী ৯ মার্চ থেকে বিতরণ শুরু

চলতি বছরের এইচএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট আগামী ৯ মার্চ থেকে বিতরণ শুরু করছে ঢাকা বোর্ড। ১১ মার্চ পর্যন্ত ঢাকা বোর্ডের অধীনস্ত কলেজগুলোর শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে ট্রান্সক্রিপ্ট সংগ্রহ করতে হবে কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাদের। 

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

জানা গেছে, আগামী ৯ মার্চ ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার কলেজগুলোর শিক্ষার্থীদের, ১০ মার্চ ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। আর ১১ মার্চ ঢাকা মহানগরীর কলেজগুলোর শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে।  

বোর্ড বলছে, শুধুমাত্র সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে বা তার প্রাধিকার প্রাপ্ত কোন শিক্ষককে ঢাকা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করতে বলা হয়েছে। শিক্ষক ছাড়া অন্য কাউকে ট্রান্সক্রিপ্ট দেয়া হবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদন পত্রে সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। 

ট্রান্সক্রিপ্টে কোন ভুল থাকলে তা তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখায় জানাতেও  কলেজগুলোর অধ্যক্ষদের বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।