খবর-দার

পরিচয় পত্র পাবেন প্রাথমিক শিক্ষকগণ।

মোহাম্মদ আবদুল কাদের ২২ এপ্রিল,২০২১ ১১৪৯ বার দেখা হয়েছে ২৩ লাইক ১০ কমেন্ট ৫.০০ রেটিং ( )

পরিচয় পত্র পাবেন প্রাথমিক শিক্ষকগণ। আলহামদুল্লিল্লাহ।


সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের পরিচয়পত্র ইস্যুর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। বুধবার (২১ এপ্রিল) অধিদফতরের সহকারী পরিচালক (প্রশাসন) মোহাম্মদ নজরুল ইসলামের সই করা এ সংক্রান্ত নির্দেশনা বিভাগীয় পরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, থানা শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টদের পাঠানো হয়েছে।


নির্দেশনায় বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের দৈনন্দিন চলাচলসহ বিভিন্ন কাজে দাফতরিক পরিচয়পত্রের ব্যবহার হয়ে থাকে। পরিচয়পত্র না থাকায় সংশ্লিষ্টদের নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হয়। এ অবস্থায় কর্মরত সব শিক্ষক ও কর্মচারীকে পরিচয়পত্র প্রদান এবং কর্মক্ষেত্রসহ

 দৈনন্দিন চলাচলে এর ব্যবহার নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হলো।


নির্দেশনায় আরও বলা হয়, প্রধান ও সহকারী শিক্ষকদের পরিচয়পত্র ইস্যু করবেন সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার। অফিস প্রধানরা তার অফিসে কর্মরত সকলের এবং এবং প্রযোজ্য ক্ষেত্রে তার অধস্তন অফিস প্রধানের পরিচয়পত্র প্রদান করবেন। কর্মস্থল ও বাসস্থানের বাইরে দৈনন্দিন কাজে সংশ্লিষ্টরা সার্বক্ষণিক পরিচয়পত্রসহ চলাফেরা করবেন।


পরিচয়পত্রের নমুনায় ছবি সম্বলিত অংশে পদবীসহ শিক্ষক ও কর্মচারীর নাম, বিদ্যালয়ের নাম, জেলা ও থানার নাম উল্লেখ থাকতে হবে। আর বিপরীত অংশে শিক্ষক-কর্মচারীর নাম, বিদ্যালয়ের নাম, জেলা ও থানার নাম, জন্ম তারিখ, ব্যক্তিগত মোবাইল নম্বর, রক্তের গ্রুপ, জরুরি যোগযোগকারীর নাম, পদবী ও মোবাইল নম্বর, উপজেলা/থানার নাম উল্লেখ থাকবে।


নির্দেশনায় পরিচয়পত্র প্রদান ও ব্যবহারের ক্ষেত্রে কয়েকটি শর্ত দেওয়া হয়েছে। এগুলো হলো-


১. প্রধান ও সহকারী শিক্ষকদের পরিচয়পত্র ইস্যু করবেন সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার।


২. অফিস প্রধানরা তার অফিসে কর্মরত সকলের এবং প্রযোজ্য ক্ষেত্রে তার অধস্তন অফিস প্রধানের পরিচয়পত্র প্রদান করবেন।


৩. কর্মস্থল ও বাসস্থানের বাইরে দৈনন্দিন কাজে সার্বক্ষণিক পরিচয়পত্রসহ চলাফেরা করতে হবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মো: হোসেন আলী
০৩ সেপ্টেম্বর, ২০২১ ১১:৩৬ অপরাহ্ণ

সুন্দর কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার সাফল্য দেখার প্রত্যাশায় লাইক ও পূর্নরেটিংসহ শুভকামনা। পরিশেষে আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি। আমার কন্টেন্ট দেখে মতামত প্রদানের বিনীত অনুরোধ করছি। আমার বাতায়ন প্রোফাইল লিংক- https://www.teachers.gov.bd/profile/nkbhossain


জামিলা খাতুন
২৩ আগস্ট, ২০২১ ০৭:২৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। আমার পাতায় আপনার আমন্ত্রণ রইলো।


মো:তাজুল ইসলাম ভূইয়া
১১ জুন, ২০২১ ০২:৫৩ অপরাহ্ণ

Thanks


মোসাঃ শাহানা আফরোজ ডলি
০৬ মে, ২০২১ ০৮:৫৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ গোলজার হোসেন
২৩ এপ্রিল, ২০২১ ০৯:২২ পূর্বাহ্ণ

লাইক ও পুর্ণ রেটিং সহ আপনাকে শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত ,লাইক ও পুর্ণরেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি । আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন আমনি সুম্মা আমিন ।


মোঃ শহিদুল ইসলাম
২৩ এপ্রিল, ২০২১ ০৪:১২ পূর্বাহ্ণ

খুবসুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।আমার ছবিতে ক্লিক করে আমার আপলোডকৃত ১১/০৪/২০২১ তারিখের কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ মনজুরুল আলম
২২ এপ্রিল, ২০২১ ১১:৩২ অপরাহ্ণ

######## কথায় নয়, কাজে বিশ্বাসী ########### আপনার শ্রম যেন বৃথা না যায় এই প্রত্যাশা আমার। কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় শুধু লাইক ও কমেন্ট নয়, পূর্ণ রেটিংও দিলাম। আমার এ পাক্ষিকের প্রেজেন্টেশন ৮ম শ্রেণির আইসিটি বিষয়ের প্রথম অধ্যায় থেকে "কর্মসৃজন ও কর্মপ্রাপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার" দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য অনুরোধ করছি। ৷৷৷৷৷৷৷৷৷৷৷ আমার ছবিতে ক্লিক করলেই পৌঁছে যাবেন আমার প্রোপাইলে।


মোঃ আবুল কালাম
২২ এপ্রিল, ২০২১ ১১:১৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। সেই সাথে আমার কন্টেন্ট দেখে মতামত প্রদানের অনুরোধ রইল। স্বাস্থ্য বিধি মেনে চলুন ,নিরাপদ থাকুন।


মোঃ গোলজার হোসেন
২২ এপ্রিল, ২০২১ ১১:০৩ অপরাহ্ণ

লাইক ও পুর্ণ রেটিং সহ আপনার জন্যে শুভ কামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত ,লাইক ও পুর্ণরেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ রইলো ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন ,আমিন ।


আজিজুল হক
২২ এপ্রিল, ২০২১ ১০:১৩ অপরাহ্ণ

আপনার লেখা , লাইক,পূর্ণ রেটিং ও মতামতসহ বাতায়নে সমৃদ্ধ হক।আমার আজকের পাক্ষিক 'মাদার তেরেসা' দেখার আমন্ত্রন।