Loading..

খবর-দার

২৪ মে, ২০২১ ০৫:০৯ পূর্বাহ্ণ

আইসিটি প্রভাষক-প্রদর্শক পদে আবেদনকারীদের সনদের কপি জমা দেয়ার নির্দেশ

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৪ হাজারের বেশি শিক্ষক পদে নিয়োগ সুপারিশের আবেদন গ্রহণ করেছে এনটিআরসিএ। এসব পদে নিয়োগে ৯১ লাখ আবেদন জমা পড়েছে। তবে, যেসব প্রার্থী তথ্য  যোগাযোগ প্রযুক্তি বিষয়ের প্রভাষক ও প্রদর্শক পদে আবেদন করেছেন তাদের শিক্ষক নিবন্ধন ও কম্পিউটার বিষয়ক সনদের ফটোকপি জমা দিতে বলা হয়েছে। আগামী ২ জুনের মধ্যে এনটিআরসিএ কার্যালয়ে আইসিটি প্রভাষক ও প্রদর্শক পদে আবেদনকারী প্রার্থীদের তথ্য ও সনদের   ফটোকপি জমা দিতে হবে প্রার্থীদের। এনটিআরসিএ বলছে, সনদের ফটোকপি ও তথ্য ২ জুনের মধ্যে জমা না দিলে প্রার্থীদের সুপারিশ প্রক্রিয়া করা সম্ভব হবে না।

রোববার (২৩ মে) এনটিআরসিএ থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যেসব প্রার্থী প্রভাষক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) ও প্রদর্শক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পদে আবেদন করেছেন তাদের নিবন্ধন পরীক্ষার উত্তীর্ণ সনদ এবং পরীক্ষায় আবেদনের সময় দাখিলকৃত কম্পিউটার বা আইসিটি বিষয়ক সনদের ফটোকপি আবশ্যিকভাবে আগামী ২ জুনের মধ্যে সরাসরি এনটিআরসিএর কার্যালয়ে জমা দেয়ার জন্য অনুরোধ করা হলো। এছাড়া নির্ধারিত ছকে প্রার্থীদের তথ্য অন্তর্ভুক্ত দিতে বলা হয়েছে। 

শিক্ষক নিবন্ধন সনদ ও কম্পিউটার বা আইসিটি বিষয়ক সনদের সাথে ছকে প্রার্থীর রোল নম্বর, নাম, নিবন্ধন পরীক্ষায় পাসের বছর ও কম্পিউটার বা আইসিটি বিষয়ক ডিগ্রির নাম ও প্রতিষ্ঠানের নাম উল্লেখ করে তা জমা দিতে হবে প্রার্থীদের। 

এনটিআরসিএ আরও বলছে, নির্ধারিত তারিখের মধ্যে সনদের স্ক্যান কপি বা ছকের তথ্য পাঠাতে ব্যর্থ হলে প্রার্থীদের সুপারিশ প্রসেস করা সম্ভব হবে না।