Rajbari Online School (Facebook Page) এ ঘরে থাকা শিক্ষার্থীদের জন্য লাইভ ক্লাস - মোঃ বেলাল উদ্দিন আহম্মেদ, রাজবাড়ী।

মোঃ বেলাল উদ্দিন আহম্মেদ ০১ মে,২০২০ ১৮০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) প্রতিরোধে বাংলাদেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান যখন দীর্ঘ সময়ের জন্য বন্ধ ঘোষণা করা; তখন শিক্ষার্থীরা পড়া শোনার অব্যাহত অগ্রগতি ক্ষেত্রে মারাত্বক উদ্বিগ্ন হয়ে পড়ে। ঠিক সেই মুহূর্তে মাননীয় প্রধানমন্ত্রী অনলাইনে শিক্ষার্থীদের পাঠদানের ব্যবস্থা করার জন্য শিক্ষা মন্ত্রণালয়কে নির্দেশনা প্রদান করেন। যার প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা -এর সার্বিক তত্ববধানে এবং এটুআই ও আইসিটি ডিভিশন এর সহযোগিতায় “আমার ঘরে আমার স্কুল” কার্যক্রমের নীতিমালা চূড়ান্ত হয়। বাংলাদেশের দক্ষ শিক্ষকদের দ্বারা পরিচালিত লাইভ ক্লাস “আমার ঘরে আমার স্কুল” নামে নিয়মিত সংসদ বাংলাদেশ টেলিভিশনে প্রচারের ব্যবস্থা করা হয়েছে; যা এখনো চলমান রয়েছে। শিক্ষার্থীরা ঘরে বসে সংসদ বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত “আমার ঘরে আমার স্কুল” শিক্ষা কার্যক্রমে সক্রিয় অংশগ্রহনের সুযোগ পেয়েছে। সময়োপযোগী এমন একটি কার্যক্রম চালু করায় শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে স্বস্তি ফিরেেএসেছে। “আমার ঘরে আমার স্কুল” কার্যক্রমকে শিক্ষার্থীদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর শিক্ষা উপহার হিসেবে স্বীকৃত হয়েছে। এখানেই শেষ নয়, ঘরে থাকা শিক্ষার্থীদের শিখন-শেখানো কার্যক্রমে আরও বেগবান করার লক্ষ্যে জেলা ভিত্তিক সেরা শিক্ষকদের উদ্যোগে ফেসবুক/ইউটিউব-এ “অনলাইন স্কুল” নামে পেজ খোলা হয়েছে; যেখানে বিষয়ভিত্তিক দক্ষ শিক্ষকগণ নিয়মিতভাবে লাইভ ক্লাস পরিচালনা করছেন। বাংলাদেশরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির অদম্য উন্নয়নের ফলে শিক্ষার্থীরা ঘরে বসেই তাদের প্রিয় শিক্ষকদের সাথে লাইভ ক্লাস করার সুযো্গ পাচ্ছে। এ বিষয়ে রাজবাড়ী জেলাতেও শিক্ষার্থীদের শিক্ষার গুণগত মানোন্নয়ন অব্যাহত রাখার লক্ষ্যে “Rajbari Online School"  নামে Facebook Page খোলা হয়েছে। যেখানে দক্ষ শিক্ষকদের পরিচালনায় নিয়মিত বিষয়ভিত্তিক লাইভ ক্লাস চলমান রয়েছে। এর ফলে শুধু রাজবাড়ী জেলারই নয় বাংলাদেশের সব জেলার শিক্ষার্থীরাও নিয়মিত লাইভ ক্লাসে সক্রিয় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে। বাংলাদেশে “অনলাইন স্কুল” এর লাইভ ক্লাস শিক্ষার্থীদের শিখন-শেখানো কার্যক্রমে নব দিগন্তের সূচনা করেছে। এভাবেই প্রতিকূল পরিবেশেও শিক্ষা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে এগিয়ে যাবে বাংলাদেশ। গড়ে উঠবে স্বপ্নের বাংলাদেশ তথা সোনার বাংলাদেশ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মুজিবুর রহমান
১০ মে, ২০২১ ১১:৫৯ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অভিনন্দন জানাই। লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা রলো।


মোঃ আমান উল্যাহ্
০৭ মে, ২০২১ ০৫:৩৯ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মোঃ হাসনাইন
২১ জুন, ২০২০ ০২:২১ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


গোলাম ফারুক
০৪ মে, ২০২০ ০৫:২৯ অপরাহ্ণ

চলছে রহমতের মাস রমজান এই রমজান হোক সকলের জন্য বরকতময়।চমৎকার নির্মানের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার এ সপ্তাহের কন্টেন্ট টি দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। বাতায়ন লিঙ্ক https://www.teachers.gov.bd/profile/glm.farukict


মোহাম্মদ আলী জিন্নাহ
০৩ মে, ২০২০ ০৪:৫৩ অপরাহ্ণ

অসংখ্য ধন্যবাদ স্যার,রাজবারিতে নতুন নতুন সংজো্যণে আপনার অসামান্য অবদানের জন্য।আপনার সার্বিক মঙ্গল কামনা করছি।আপ নার সার্বিক সহযোগীতা একান্তভাবে কাম্য।


মোঃ কবির উদ্দিন
০২ মে, ২০২০ ১২:৩৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোহাম্মদ আব্দুল মালেক
০১ মে, ২০২০ ১০:০৭ অপরাহ্ণ

আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্ন রেটিংসহ শুভকামনা রইল। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি। website: www.teachersnews24.com


অজয় কৃষ্ণ পাল
০১ মে, ২০২০ ০৬:৪০ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সকল স্যার- ম্যাম ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়গণ আমার উদ্ভাবনী গল্পটি দেখার ও পূর্ণ রেটিং সহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। আপনাদের সহযোগীতা পেলে সুন্দর , শ্রেণি উপযোগী ও মানসম্মত কনন্টেন্ট উপহার দিয়ে শিক্ষক বাতায়ন কে আরো সমৃদ্ধি করার চেষ্টা করব। শিক্ষক বাতায়ন আই ডি: ajoy.cbmhs https://www.teachers.gov.bd/content/details/564586 https://www.teachers.gov.bd/content/details/564583


মুহাম্মাদ আলীমুদ্দীন
০১ মে, ২০২০ ০৫:৩৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।