আমরা কয়েক মাস কোভিড 19 এর সাথে থাকব। আসুন এটি অস্বীকার বা আতঙ্কিত হবেন না: ডাঃ ফাহিম ইউনুস

মোঃ সিরাজুল আমিন চৌধুরী ২৭ জুন,২০২০ ২০৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

সংক্রামক রোগ ক্লিনিকের প্রধান আমেরিকার মেরিল্যান্ড বিশ্ববিদ্যালয় থেকে ডাঃ ফাহিম ইউনুস। কোভিড -১৯ সম্পর্কিত তথ্য টুইট করেছেন, তিনি টুইট করেছেন আমরা কয়েক মাস কোভিড ১৯ এর সাথে থাকব। আসুন এটি অস্বীকার বা আতঙ্কিত হই না। আসুন জীবনকে অহেতুক কঠিন করে তুলি না। আসুন আমরা সুখী হতে এবং সেই সত্যের সাথে বাঁচতে শিখি।

গ্রীষ্মে ভাইরাসটি এর প্রভাব হ্রাস করবে না। ব্রাজিল এবং আর্জেন্টিনার গ্রীষ্মকালে তবে ভাইরাসটি খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। আপনি খুব বেশি জল পান করে কোভিড 19 ভাইরাসগুলিকে ধ্বংস করতে পারবেন না যা আপনি প্রায়শই টয়লেটে যান।

হাত ধোয়া এবং 1,8 মিটার দূরত্ব রাখা ভাইরাস থেকে রক্ষা করার সেরা পদ্ধতি। যদি আপনার বাড়িতে কোভিড 19 রোগী না থাকে তবে বাড়ির উপরিভাগকে জীবাণুমুক্ত করার দরকার নেই।

কার্গো প্যাকেজ, পেট্রোল পাম্প, শপিং কার্ট বা এটিএম সংক্রমণ সৃষ্টি করে না। আপনার হাত ধুয়ে দিন, যথারীতি আপনার জীবন যাপন করুন। কোভিড 19 কোনও খাদ্য সংক্রমণ নয়। এটি ফ্লুর মতো সংক্রমণের ফোটাগুলির সাথে সম্পর্কিত। খাবার অর্ডার দিয়ে কোভিড 19 সংক্রমণ হওয়ার কোনও নথিভুক্ত ঝুঁকি নেই।

সোনায় প্রবেশ করা কোভিড 19 ভাইরাসগুলি হত্যা করে না যা কোষে প্রবেশ করেছে। আপনি অনেক অ্যালার্জি এবং ভাইরাল সংক্রমণ দিয়ে আপনার গন্ধটি হারাতে পারেন। এটি কোভিড ১৯-এর একটি অ-নির্দিষ্ট লক্ষণ।

একবার বাড়ি ফিরে আসার পরে আমাদের জরুরীভাবে জামাকাপড় পরিবর্তন করার এবং ঝরনা দেওয়ার দরকার নেই। শুদ্ধতা একটি পুণ্য, না পারান। কোভিড 19 ভাইরাসটি বাতাসে স্থির থাকে না। এটি একটি ড্রিপ সংক্রমণ যা ঘনিষ্ঠ যোগাযোগ প্রয়োজন। বাতাস পরিষ্কার, আপনি পার্কগুলিতে উদ্যানগুলি (দূরত্ব বজায় রেখে) ঘুরে আসতে পারেন।

কোভিড 19 জাতি বা ধর্ম পৃথক করে না, এটি সমস্ত লোকের কাছে দেওয়া হয়। অগত্যা অ্যান্টিব্যাকটেরিয়াল সাবান ব্যবহার না করে কোভিড 19 এর বিপরীতে সাধারণ সাবান ব্যবহার করা যথেষ্ট। ভাইরাস কোনওভাবেই ব্যাকটিরিয়া নয়।

আপনার খাবারের অর্ডার সম্পর্কে আপনাকে চিন্তা করতে হবে না। তবে আপনি চাইলে মাইক্রোওয়েভে এটি কিছুটা গরম করতে পারেন। আপনার জুতো দিয়ে কোভিড 19 বাড়িতে আনার এবং অসুস্থ হওয়ার সুযোগটিও দিনে দু'বার বাজ পড়ার মতো। আমি 20 বছর ধরে ভাইরাসের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি, ড্রিপ সংক্রমণ এ জাতীয়ভাবে ছড়িয়ে যায় না।

ভিনেগার, স্যামাক, সোডা এবং আদা পান করে / খাওয়ার মাধ্যমে আপনি ভাইরাস থেকে রক্ষা পেতে পারবেন না। গ্লাভস পরা একটি খারাপ ধারণা, ভাইরাসটি গ্লাভসে জমে থাকতে পারে, আপনার মুখটি স্পর্শ করলে সহজেই সংক্রমণ হতে পারে। আপনার হাত ধোওয়াই ভাল।

মূল নিবিন্ধ

https://theazb.com/we-will-live-with-covid19-for-months-lets-not-deny-it-or-panic-dr-faheem-younus/

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ আব্দুল্লাহ আল মেহেদী
২৮ জুন, ২০২০ ০৮:২২ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার। ভালো থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন এবং নিরাপদে থাকুন।


তাছলিমা আক্তার
২৮ জুন, ২০২০ ০৭:২৪ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম । লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল । https://www.teachers.gov.bd/content/details/594572


সুজিত দেব
২৭ জুন, ২০২০ ১১:৫৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ও ধন্যবাদ। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও আপনার সু-চিন্তিত মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন।