শিক্ষক বাতায়নে এসে অবশেষে পেলাম যা পাওয়ার ছিল!

মৃণাল কান্তি সাহা ১০ আগস্ট,২০২০ ১৬৭ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

স্বপ্ন ছিল শিক্ষক বাতয়নে কাজ করে নিজের দক্ষতা বৃদ্ধি করব।

ICT for Enhancing Quality of Education

ICT for Ensuring Better Teaching Learning

এর প্রশিক্ষকণ নিয়ে সদস্য হলাম ২০১০ সালে এবং কনটেন্ট আপলোড করলাম।
তারপর শিক্ষক বাতায়নে এটি কনভারট হওয়ার পর থেকে বহুবার খুব করে কাজ করা শুরু করার পর মূল্যায়ন না পেয়ে হতাশ হলাম। তবে অ্যাম্বাসেডর হলাম এটি বড় প্রাপ্তি।
তারপর অনেক কথা........................
.....................
এরপর এই মহামারির সময় বাতায়নের জন্য নয় নিজের পেশা দারিত্ব ও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এপ্রিল মাস থেকে ক্লাস নেয়া শুরু করে এবং যা জুন মাস থেকে নিয়মিত তিনটি পরে দুটি করে প্রতি দিন ক্লাস নিতে থাকি। যার প্রমাণ আমার বিদ্যালয়ের পেইজে আছে। বাতায়নের নতুন সিন্ধান্তের কারনে অনালাই রুটিনে ক্লাস নিয়মিত আপলোড দিতে থাকি এবং আগামী মাসের ৭ তারিখ পর্যন্ত ক্লাসের রুটিন প্রস্তুত করি। এতে করে বাতায়নের সফটওয়্যার এর কারণে আমার ক্লাস বেশি দেখাচ্ছে বিধায় কিছু সন্মানিত শিক্ষকের মনে প্রশ্ন জাগে। আমি এটি যক্তি দিতে চাইনা তবে একটা ছবি দিলাম


তবে কেউ কেউ মনে হয় বাতায়ন তাদের জন্য তারাই এখানে সেরা হবে অন্যরা হতে পারে না যোগ্যতা নেই এবং এটি তাদের তাদের থেকে ভালোও কেউ নেই! তাই তারা গ্রুপ ভিত্তিক নেতিবাচক মনোভাব নিয়ে নিজেদের দখলে নিতে চায়।
আমার বাতায়নে কতটি ক্লাস বা কত টুকু কাজ করেছি তার কৈফিয়ত দিব না।
আজ অনেক ভারাক্রান্ত হৃদয়ে প্রিয় এই বাতয়নস থেকে বিদায় নিলাম এতে আমার দক্ষতা বৃদ্ধিতে হয়তো বাধা হবে কিন্তু কিছু অন্ত জ্বালা থেকে মুক্তি পাব।
আজকের পর থেকে আর কোনোদিন এই বাতায়নে যুক্ত হব না এটা আমার দৃঢ় প্রতিজ্ঞা। আপনারা যে গুটি কয়েক সন্মানিত শিক্ষক সেরা এবং কর্মঠ আছেন তাঁদের সফলতা কামনা করি ভালো থাকুন।
বিদায়! বিদায়! বিদায়!

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ লাকী আখতার পারভীন
১১ আগস্ট, ২০২০ ১০:৪৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভকামনা। আমার আপলোডকৃত কনটেন্টগুলো দেখে লাইক, রেটিং ও সুচিন্তিত মতামত প্রদানের অনুরোধ রইল।


মোসাঃ রাফিয়া খাতুন
১১ আগস্ট, ২০২০ ০৭:৩১ পূর্বাহ্ণ

অনেক সুন্দর ও সময়োপযোগী আপনার কনটেন্ট লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল শিক্ষক বাতায়নের একজন সদস্য হিসেবে আরো বেশি বেশি কনটেন্ট আপলোড করে শিক্ষক বাতায়ন কে আরও সমৃদ্ধ করবেন বলে আশা রাখি ঘরে থাকুন সুস্থ থাকুন স্বাস্থ্যবিধি মেনে চলুন আর সম্ভব হলে আমার বাতান বাড়ি ঘুরে এসে আপনার সুচিন্তিত মতামত প্রদান করুন ধন্যবাদ |


ইশরাত জাহান
১০ আগস্ট, ২০২০ ০৯:২৫ অপরাহ্ণ

Excellent presentation.Full rating with best wishes


জিয়াউল হাসান
১০ আগস্ট, ২০২০ ০৯:০৫ অপরাহ্ণ

চমৎকার ।