তোমার কীর্তির চেয়ে তুমি যে মহৎ

ঝর্ণা সুলতানা ২৭ সেপ্টেম্বর,২০২০ ৫৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর

(২৬ সেপ্টেম্বর ১৮২০- ২৯ জুলাই ১৯৯১)

তাঁর দুশোতম জন্মবার্ষিকী। তার পূণ্য স্মৃতিতে বিনম্র শ্রদ্ধা জানাই। বাঙালির ইতিহাসে অন্যতম শ্রেষ্ঠ পুরুষ ঈশ্বরচন্দ্র শর্মা কি করেছেন সেটা বড় কথা নয়, কি করেননি সেটাই আজ কাছে প্রশ্ন। তাঁহার প্রধান কীর্তি বঙ্গভাষা, তিনি বাংলা ভাষার প্রথম যথার্থ শিল্পী ছিলেন।

বিদ্যাসাগর  চরিত্রে যাহা সর্ব প্রধান গুন, যে গুণে তিনি একমাত্র নিজের গতিবেগ প্রাবল্যে কঠিন প্রতিকূলতার বক্ষ বিদীর্ণ করিয়া হিন্দুত্বের দিকে নহ্যে, সাম্প্রদায়িকতার দিকে নহে, অপার মনুষত্ব অভিমুখে...আপন জীবনকে প্রবাহিত করিয়াছিলেন।

বিদ্যাসাগর এই বংগ দেশে একক ছিলেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ জাহাঙ্গীর আলম
০৯ এপ্রিল, ২০২১ ০৮:৪৮ অপরাহ্ণ

অভিনন্দন। সম্মানিত প্যাডাগজি রেটার মহোদয়গণ, এডমিন প্যানেল মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতাগণ, ICTE4 জেলা আম্ব্যাসেডর মহোদয়গণ, বাতায়ন প্রেমী শিক্ষকমন্ডলী আমার কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং বিনীতভাবে আশা করছি । আপনাদের সহযোগিতা ও উৎসাহ পেলে বাতায়ন কে আরও সমৃদ্ধ করতে পারবো। আমিও স্বপ্ন দেখি, একদিন বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হবো। ভালো থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন এবং নিরাপদে থাকুন।


মোঃ মুজিবুর রহমান
০৬ এপ্রিল, ২০২১ ০৫:০১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেয়ার জন্য অনুরোধ করছি।


আব্দুল আলীম
২২ নভেম্বর, ২০২০ ১১:০৬ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে (২২/১১/২০২০) আমার আপলোডকৃত ৪৭তম কন্টেন্ট ও ৪৫তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। https://www.teachers.gov.bd/content/details/786015 https://www.teachers.gov.bd/blog-details/583220


অচিন্ত্য কুমার মন্ডল
২৭ সেপ্টেম্বর, ২০২০ ১১:৩০ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি ব্লগ আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/blog-details/577928


মোছাঃ শিরীন সুলতানা
২৭ সেপ্টেম্বর, ২০২০ ১০:০৮ পূর্বাহ্ণ

Nice presentation.Best wishes with full rating.Plz visit my page.