করোনার শিক্ষা ।

মোঃ হাবিবুর রহমান ২১ অক্টোবর,২০২০ ২৬৩ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৫.০০ (১০ )

  করোনার শিক্ষা

Covid-19 বা করোনা ভাইরাস একটা মহামারি হলেও এটি আমাদের অনেক গুরুত্বপূর্ণ কিছু শিক্ষা দিয়েছে বা  দিচ্ছে। আমাদের হাত ধোঁয়াতে অভ্যস্থ করেছে, সামাজিক দূরত্ব নিশ্চিত করে কীভাবে সবাই সবার বিপদে কাছে থাকা যায় সেটা শিখাচ্ছে। আর শিক্ষা ক্ষেত্রে এর শিক্ষাটা খুবই গুরুত্বপূর্ণ। আমরা এমন শিক্ষক ও দেখেছি যিনি আগে মাল্টিমিডিয়া ক্লাস নিতে পারতেন না, এখন সেই শিক্ষকই প্রেজেন্টেশন তৈরি করে নিয়মিত অনলাইন ক্লাস নিচ্ছেন! কারণ উনি কখনো চান না এই মহামারিতে শিক্ষার্থীরা পড়াশুনা থেকে দূরে থাক। এভাবে আমাদের দৃঢ় মনোবলের কাছে শীগ্রই করোনা হার মানবে। আমি এটা বিশ্বাস করি।  সেই মহান শিক্ষকদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি, আপনারাই আমাদের আগামী দিনের পথের পাথেয়। আল্লাহ আপনাদের সুস্থতা ও নেক হায়াত দান করুন।

 



মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মুজিবুর রহমান
০২ অক্টোবর, ২০২১ ০৫:০৪ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করায় লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা। আমার চলতি পাক্ষিকের কন্টেন্ট টি দেখার জন্য অনুরোধ রইল।


শামছুন নাহার
২৭ জুন, ২০২১ ০২:৩৪ পূর্বাহ্ণ

লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


রিতা রাণী সরকার
১৭ এপ্রিল, ২০২১ ১২:২০ পূর্বাহ্ণ

সময় উপযোগী লেখা। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।


মোহাম্মদ ফখরুল আলম
২০ ডিসেম্বর, ২০২০ ১০:০৭ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম, লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রহিল। আপনাকে অনেক অনেক অভিনন্দন।


মোঃ গোলাম ওয়ারেছ
২২ অক্টোবর, ২০২০ ০৯:৩৩ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। সেই সাথে আমার অক্টোবর ২য় পাক্ষিক কন্টেন্ট ও ব্লগ "ডেটা কমিউনিকেশন মাধ্যম ( Data Communication Medium) দেখে রেটিংসহ সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ


অচিন্ত্য কুমার মন্ডল
২১ অক্টোবর, ২০২০ ১০:৪৩ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/736853 https://www.teachers.gov.bd/blog-details/580123


UMMAY FATEMA
২১ অক্টোবর, ২০২০ ০৮:২০ অপরাহ্ণ

খুব সুন্দর করে লিখেছেন স্যার। ধন্যবাদ।


মোঃ হাবিবুর রহমান
২২ অক্টোবর, ২০২০ ১১:০৫ অপরাহ্ণ

ধন্যবাদ ম্যাডাম


মোঃ সাফিকুল ইসলাম চৌধুরী
২১ অক্টোবর, ২০২০ ০৭:৪৭ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম, লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ স্যার। আমি গত ১৯/১০/২০২০খ্রিঃ একটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন “নবম-দশম গণিত, সম্পাদ্য-১।” শিক্ষক বাতায়নে আপলোড করলাম। কন্টেনটিতে NCTB এর শিখনফল অর্জনের সর্বাত্নক চেষ্টা করেছি। প্লিজ, আমার কন্টেনটি দেখে আপনার মূল্যবান মতামত দিন এবং ভালো লাগলে সেরা রেটিংসহ লাইক দিন।


মোঃ হাবিবুর রহমান
২১ অক্টোবর, ২০২০ ০৮:১৬ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার