যে তথ্যটি পড়লে Motivation হতে বাধ্য।

মহিউদ্দিন ০৫ জানুয়ারি,২০২১ ২৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

Motivation 

এমনভাবে কথা বলুন যেন কেউ প্রথমবার আপনার সাথে কথা বলার পর দ্বিতীয়বার কথা বলার শিডিউল নিয়ে রাখে। 

এমনভাবে নিজেকে তৈরি করুন যেন আপনার শত্রু প্রকাশ্যে আপনার বদনাম করলেও গোপনে তার সন্তানকে আপনার মত বানাতে চায়। 

মনে রাখবেন- আপনি কার চোখে কেমন তা কোনো ব্যাপার না। আপনি সৃষ্টিকর্তার চোখে সুন্দর বলেই তিনি আপনাকে এই সুন্দর পৃথিবীতে পাঠিয়েছেন । কে আপনাকে পর্যবেক্ষণ করে দুর্বল, ব্যর্থ কিংবা অপদার্থ ভাবছে সেটা কোনো বিষয়ই না। বরং এটা তো একবার ভাবুন, স্বয়ং সৃষ্টিকর্তা আপনাকে চয়েজ করে শ্রেষ্ঠ জীবের উপাধী দিয়ে পৃথিবীতে পাঠিয়েছেন। 

কারো কাছে আপনার পোকা দাঁতের হাসিটা বিশ্রী হতেই পারে, তবে মনে রাখবেন দিনশেষে আপনার মুখের হাসিটা দেখার জন্যই আপনার পরিবার অপেক্ষা করে। 

কাউকে কালো বলে অশ্রদ্ধা করার আগে ভাববেন তার গায়ের রংটা কে চয়েজ করেছেন। কোনো শিশুকে গরীব বলে অবহেলা করার আগে ভাববেন তাকে গরীব ঘরে কে পাঠিয়েছেন। কারো খাটো সাইজ শরীর দেখে হাসাহাসি করার আগে ভেবে দেখবেন কে তাকে এই সাইজে পৃথিবীতে পাঠিয়েছেন। এই সবকিছুই স্রষ্টার পরিকল্পনা ছিল।  যাকে তিনি যেভাবে দেখতে চেয়েছেন তাকে তিনি সেভাবেই পাঠিয়েছেন। যেটার উপর মানুষের হাত নেই, সেটা নিয়ে তাকে অবহেলা করা মানেই হলো সৃষ্টিকর্তার প্ল্যানকে নিয়েই অবহেলা করা। ভালো থাকুন, ভালোবাসুন। সৃষ্টিকর্তার চোখে যা যা সুন্দর আমার চোখেও তা শুদ্ধতম, পবিত্র ও সুন্দর।

যদি শুদ্ধ চোখে তাকান একবার,পৃথিবীর বুকে পাবেন না কিছু ঘৃণা করার।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মেহেদুল ইসলাম
০৬ জানুয়ারি, ২০২১ ০৪:৫৯ পূর্বাহ্ণ

প্রাণের বাতায়ন আমার ০১/০১/২০২১ ইং তারিখের কন্টেন্ট প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা https://teachers.gov.bd/content/details/828351


আ ফ ম সাইফুল ইসলাম
০৫ জানুয়ারি, ২০২১ ১০:০৭ অপরাহ্ণ

বিষয়টি সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ। শুভ কামনা রইল।


মোছাঃ জেসমিন আক্তার
০৫ জানুয়ারি, ২০২১ ০৩:১০ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি।


আব্দুল মাজিদ
০৫ জানুয়ারি, ২০২১ ০৩:০৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ। আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি ‌।


লুৎফর রহমান
০৫ জানুয়ারি, ২০২১ ০২:০৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৯ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/821516 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588063


মোঃ মেরাজুল ইসলাম
০৫ জানুয়ারি, ২০২১ ০১:৫৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ এনামুল হক
০৫ জানুয়ারি, ২০২১ ০১:৩৩ অপরাহ্ণ

সঠিক বলেছেন স্যার। অনেক ধন্যবাদ ও শুভ কামনা।


মোঃ সাইফুর রহমান
০৫ জানুয়ারি, ২০২১ ১২:৫৭ অপরাহ্ণ

স্যার আপনার কনটেন্ট অনেক সুন্দর হয়েছে। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪৫তম কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ।