ফেসবুক ও ইনস্টাগ্রামে ট্রাম্পের অ্যাকাউন্টে 'অনির্দিষ্টকাল' নিষেধাজ্ঞা, জানিয়েছেন মার্ক জুকারবার্গ

মহিউদ্দিন ০৯ জানুয়ারি,২০২১ ১৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

অনির্দিষ্টকালের জন্য ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হল। বৃহস্পতিবার নিজের ফেসবুক পেজ থেকে একথা ঘোষণা করেছেন ফেসবুকের প্রধান মার্ক জুকারবার্গ। মার্কিন যুক্তরাষ্ট্রের রাজধানীকে হিংসাকে উস্কে দেওয়ার জন্যই তাঁর অ্যাকাউন্টের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

মার্ক জুকারবার্গা জানিয়েছেন বুধবার প্রথমে ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কারণ ট্রাম্প গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে বিদ্রোহ করতে ও হিংসার ঘটনা উস্কে দেওয়ার জন্য ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করেছিলেন। আগামী দিনেও তিনি এজাতীয় কাজ করতে পারেন বলে আশঙ্কা থেকেই যাচ্ছে। আর সেই কারণেই ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তিনি আরও বলেছেন, তাঁর সংস্থা মনে করে এই সময় ডোনাল্ড ট্রাম্পকে তাঁদের পরিষেবা ব্যবহারের অনুমতি দেওয়া অত্যান্ত ঝুঁকিপূর্ণ। 


এই একই কারণে শুধু ফেসবুক নয় ট্রাম্পের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টের ওপরেও অনির্দিষ্টকালের জন্য  নিষেধাজ্ঞাজারি করা হল। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসার আগে পর্যন্ত এই নিষেধাজ্ঞা জারি থাকবে। কমপক্ষে দুসপ্তাহের জন্য নিষেধাজ্ঞা জারি করা হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১১ জানুয়ারি, ২০২১ ০১:৪২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ পাক্ষিক এর কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং আশা করছি।


মোঃ সাইফুর রহমান
১০ জানুয়ারি, ২০২১ ০৭:১৮ পূর্বাহ্ণ

উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪৫তম কনটেন্ট,ভিডিও কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ।


আব্দুল মাজিদ
১০ জানুয়ারি, ২০২১ ০১:৫৭ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো।


লুৎফর রহমান
০৯ জানুয়ারি, ২০২১ ১১:২৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৯ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/821516 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588437


মোছাঃ জেসমিন আক্তার
০৯ জানুয়ারি, ২০২১ ১০:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। সেই সাথে আমার এই পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


আব্দুল আলীম
০৯ জানুয়ারি, ২০২১ ০৯:৪৪ অপরাহ্ণ

শুভ নববর্ষ-২০২১। নববর্ষ বয়ে আনুক সুখ আর সমৃদ্ধি। চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৫৫তম কন্টেন্ট ও ৫৫তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/828249 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/587687