শিক্ষা ক্ষেত্রে আইসিটি এর ভূমিকা

আজিবুর রহমান ১২ জানুয়ারি,২০২১ ৭৭ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

শিক্ষাক্ষেত্রে আইসিটি-র ভূমিকা

বৃহৎ অর্থে বলতে গেলে, শিক্ষা-নির্নায়ক, সংগঠক এবং গবেষক প্রত্যেকেই শিক্ষাক্ষেত্রে আইসিটি-র সু-প্রভাব সম্পর্কে একমত। যেটা এখনও তর্কের বিষয় তা হল শিক্ষাক্ষেত্রে আইসিটি-র কতটা পরিশীলিত ব্যবহার হওয়া উচিত এবং বাস্তবে তা কতটা পূরণ করা সম্ভব।

এই বিভাগে আছে তথ্য লেখা, রিপোর্ট এবং শিক্ষামুলক পত্রিকার সঙ্গে অনলাইন সংযোগ ও ওয়েবসাইট যা শিক্ষাক্ষেত্রে আইসিটি-র প্রভাবকে ব্যক্ত করে এবং বিদ্যালয়ে প্রযুক্তির ব্যবহার কী ভাবে হবে তা নির্ণয় করে।

(এই বিভাগ শিক্ষাক্ষেত্রে আইসিটি-র ব্যবহার কতটা ফলপ্রসু তা ব্যাখ্যা করে। তার সঙ্গে এই সব তথ্য ও তার ব্যাখ্যামূলক অনুশীলন পরবর্তীকালে শিক্ষাক্ষেত্রে আইসিটি-র ব্যবহারের ব্যাপারে সাহায্য করতে পারে। কোন বিষয় গুরুত্ব দেওয়া উচিত, কোন বিষয়ে শিক্ষা দেওয়া উচিত, এবং কোন বিষয় বাদ দেওয়া উচিত সে সম্পর্কে সঠিক পথ দেখায়।)

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ তারেকুন্নবী
১৩ জানুয়ারি, ২০২১ ০১:১০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ পাক্ষিক এর কনটেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত ও রেটিং আশা করছি।


লুৎফর রহমান
১২ জানুয়ারি, ২০২১ ০৯:৫১ অপরাহ্ণ

আসসালামু অ্যালাইকুম ওয়ারহমাতুল্লাহ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫০ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/836568 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588812


মোঃ সাইফুর রহমান
১২ জানুয়ারি, ২০২১ ০৮:২৪ অপরাহ্ণ

উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪৫তম কনটেন্ট,ভিডিও কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ


মোঃ মেরাজুল ইসলাম
১২ জানুয়ারি, ২০২১ ০৮:২২ অপরাহ্ণ

স্যার আপনার কনটেন্ট অনেক সুন্দর হয়েছে। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল।