পেলিকানরা তাদের বাচ্চাদের খাওয়ানোর জন্য তাদের নিজের বুকে ক্ষত করে।

মহিউদ্দিন ২৭ জানুয়ারি,২০২১ ৬৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

অস্ট্রেলীয় পেলিকান (Pelecanus conspicillatus) হল একটি বৃহৎ জলের পাখি, এরা পেলিকান পরিবারের অন্তর্ভুক্ত। এদেরকে অস্ট্রেলিয়ানিউ গিনি এবং ফিজির উপকূলবর্তী অঞ্চলে দেখতে পাওয়া যায়। এছাড়াও ইন্দোনেশিয়া এবং নিউজিল্যান্ডের কিছু কিছু অঞ্চলেও এদের দেখা মেলে। এদের গায়ের রঙ হয় সাদা রঙের এবং এদের পাখনার রঙ হয় কালো এবং এদের ঠোঁট গোলাপী রঙের হয়। এদের ঠোঁটকে পাখিদের মধ্যে সবথেকে দীর্ঘ ঠোঁট বলে মানা হয়। এদের প্রধান খাদ্য হল মাছ। খাদ্যের অভাবে এরা নিজেদের রক্ত খাইয়ে বাচ্চাদের বাঁচিয়ে রাখে যতক্ষণ খাবার সংগ্রহ করতে না পারে।

অভাবের সময়ে, পেলিকানরা তাদের বাচ্চাদের খাওয়ানোর জন্য তাদের নিজের বুকে ক্ষত করে। রক্তের পুষ্টিগুণ শিশুদের বাঁচিয়ে রাখতে পারে যতক্ষণ না আরও পর্যাপ্ত পরিমাণে খাবার পাওয়া যায়। 

Mother is the best gift from God!!

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
৩০ জানুয়ারি, ২০২১ ০১:৩০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক, গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


শামছুন নাহার
২৯ জানুয়ারি, ২০২১ ০৯:৫২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার এ আপলোডকৃত ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ নূরল আলম
২৭ জানুয়ারি, ২০২১ ১১:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। সেই সাথে আমার বাতায়ন পেইজ ঘুরে আসার জন্য আমন্ত্রন রইল।


মোঃ মেরাজুল ইসলাম
২৭ জানুয়ারি, ২০২১ ০৪:০৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোছাঃ জেসমিন আক্তার
২৭ জানুয়ারি, ২০২১ ০১:৩৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।