ঝিনাইদহ জেলার চলমান আইসিটি বিষয়ক প্রশিক্ষণের অ্যাসাইনমেন্ট প্রদান।

মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর ১৭ ফেব্রুয়ারি ,২০২১ ৩৭ বার দেখা হয়েছে লাইক ১৪ কমেন্ট ৪.৮০ (১০ )

চলমান প্রশিক্ষণের অংশ হিসাবে অদ্য 17/02/2021 তারিখ প্রশিক্ষক হিসাবে ঝিনাইদহ জেলার সদর উপজেলার নগরবাথান ক্লাস্টারের শিক্ষকদের সাথে জুম ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইসিটি বিষয়ক অ্যাসাইনমেন্ট প্রদান করি। সহকারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব লক্ষণ কুমার দাস স্যারের নির্দেশনা মোতাবেক অ্যাসাইনমেন্ট নিম্নরুপ:
১। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে একটা চিঠি/নোটিশ ডাউনলোড করে মাস্টার ট্রেইনার ও সহকারি উপজেলা শিক্ষা অফিসারের ইমেইলে পাঠাতে হবে। আর একটা ছোট বই (গল্প/উপন্যাস) ডাউনলোড করে পড়তে হবে এবং নিজের মোবাইলে বা ল্যাপটপে রেখে দিতে হবে। নিজেদের ভিতরে ইমেইল আদান প্রদান করতে হবে।
২। জাতীয় তথ্য বাতায়নে প্রবেশ করে চট্রগ্রাম, কক্সবাজার, ফেনী ও নোয়াখালী জেলার দর্শনীয় স্থানসহ বিভিন্ন বিষয় দেখতে হবে। পরবর্তী সপ্তাহে মাস্টার ট্রেইনারের সাথে বিয়ষগুলো নিয়ে আলোচনা করবে।
৩। ল্যাপটপে প্রতিটা শিক্ষকের নামে একটা ফোল্ডার থাকবে। সেই ফোল্ডারের ভিতরে ৭টি ফোল্ডার থাকবে। ৬টি ফোল্ডারের নামকরণ হবে- প্রাক-প্রাথমিক, প্রথম শ্রেণি, দ্বিতীয় শ্রেণি, তৃতীয় শ্রেণি, চতুর্থ শ্রেণি, পঞ্চম শ্রেণি। ৭নং ফোল্ডারের নামকরণ হবে পারসোনাল। পারসোনাল ফোল্ডারের ভিতরে একটা ফাইল থাকবে। সেই ফাইলে উক্ত শিক্ষকের বায়োডাটা থাকবে। এবং সেটা শিক্ষক নিজে লিখবে। একজন শিক্ষক যতগুলো বিষয় পাঠদান করেন তার ভিতর থেকে যেকোন একটি বিষয়ের ডিজিটাল কন্টেন্ট নির্ধারিত ফোল্ডারে অর্থাৎ যে শ্রেণির ডিজিটাল কন্টেন্ট সেই শ্রেণির ফোল্ডারে রাখতে হবে।
৪। সকল শিক্ষককে প্রথম-পঞ্চম শ্রেণির বাংলা বই রিডিং পড়তে হবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
বিপুল সরকার
১৬ এপ্রিল, ২০২১ ০১:০০ অপরাহ্ণ

স্যার/ম্যাডাম , নমস্কার / আদাব নিবেন।আপনি শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করেছেন,আপনাকে অভিনন্দন।লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত এ পাক্ষিকের ১৪৪ তম (নবম-দশম শ্রেণি) পরিমিতি (বৃত্ত) কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মূল্যবান মতামত প্রত্যাশা করছি।(bipulsarkar1977)


মোঃ নুরুল ইসলাম তরফদার
১০ মার্চ, ২০২১ ০৮:০৮ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী কন্টেন্ট তৈরি করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং একান্তভাবে প্রত্যাশা করছি। সুস্থ্য থাকুন, ভালো থাকুন।


সেলিম মাহমুদ
২৭ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৪৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন পেইজ ঘুরে আসার জন্য আমন্ত্রন রইল।


সেলিম মাহমুদ
২৭ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৪৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল।


মোঃ শাহ আলম
২৬ ফেব্রুয়ারি , ২০২১ ০৮:১৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন পেইজ ঘুরে আসার জন্য আমন্ত্রন রইল।


শাহ আলম মিঞা
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:৩৭ পূর্বাহ্ণ

আপনার অনেক সময়, শ্রম ও চিন্তা ভাবনা করে নির্মিত কনটেন্টটি সত্যিই অপূর্ব এবং শ্রেণি উপযোগী। এটি শ্রেণিকক্ষে সঠিকভাবে উপস্থাপন করলে শিক্ষার্থীরা অনেক উপকৃত হবে। এই অনিন্দ্যসুন্দর কনটেন্ট এর জন্য অনেক অনেক শুভ কামনা, সাথে সুন্দর উপস্থাপনার জন্য লাইক এবং পূর্ণ রেটিং। সেই সাথে আমার কনটেন্টটি দেখে আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/885887


মুহাম্মাদ নজরুল ইসলাম
২২ ফেব্রুয়ারি , ২০২১ ০৮:৩৩ পূর্বাহ্ণ

"আগামি ঈদের আগেই যেন বে-সরকারি শিক্ষকগণ ১৬ আনা ঈদ বো-নাস এবং ৫০% ভাগ বাড়ী ভাড়া ভাতা পান - সে জন্য সবাই এক হয়ে যান"।


শাহ আলম মিঞা
১৮ ফেব্রুয়ারি , ২০২১ ০৬:১৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


লুৎফর রহমান
১৭ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:৩২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৩ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/880562


মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১৭ ফেব্রুয়ারি , ২০২১ ১১:৩৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


মোঃ মতিউর রহমান
১৭ ফেব্রুয়ারি , ২০২১ ০৪:৪৮ অপরাহ্ণ

VERY GOOD JOB DEAR SIR.


মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১৭ ফেব্রুয়ারি , ২০২১ ১১:৩৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


মোঃ আবুল কালাম আজাদ
১৭ ফেব্রুয়ারি , ২০২১ ০৪:৪৭ অপরাহ্ণ

লাইক পূর্ণ রেটিং সহ দোয়া ও শুভকামনা রইল।


মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১৭ ফেব্রুয়ারি , ২০২১ ১১:৩৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার