অর্ধ অষ্টম শনি কী? ভয়ঙ্কর এই যোগের এর প্রতিকার কী

ফনিভুষন চন্দ্র সরকার ২২ ফেব্রুয়ারি ,২০২১ ৪৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

অর্ধ অষ্টম শনি সম্বন্ধে জানতে হলে আগে শনি গ্রহ সম্বন্ধে ধারণার প্রয়োজন। শনি সৌরমণ্ডলের ষষ্ঠ গ্রহ এবং দ্বিতীয় বৃহত্তম গ্রহ। শনি সূর্যের চারিদিকে পরিভ্রমণ করতে ১০ হাজার ৭৫৯ দিন সময় নেয়। অর্থাৎ ২৯ বছরের কিছু বেশি সময়। এই হিসাবে রাশি চক্র পরিভ্রমণ করতে (মেষ থেকে মীন পর্যন্ত) এই একই সময় অর্থাৎ ২৯ বছরের কিছু বেশি (প্রায় ৩০ বছর) অর্থাৎ এক এক রাশিতে সময় নেয় কম বেশি আড়াই বছর (বক্র গতির সময় ছাড়া)।শনি অন্যান্য গ্রহের তুলনায় সর্বাধিক সময় এক এক রাশিতে অবস্থান করে। বেশি সময় এক এক রাশিতে অবস্থান করার কারণে রাশিতে প্রভাবও সর্বাধিক এবং দীর্ঘ। অর্ধ অষ্টম শনির ভোগ কাল আড়াই বছর। এ বার দেখে নেওয়া যাক অর্ধ অষ্টম শনি কী। গোচরকালে জন্মরাশির (জন্মকালীন চন্দ্রের অবস্থান) থেকে চতুর্থে শনির অবস্থানকে অর্ধ অষ্টম শনি বলে। শনির চতুর্থে অবস্থানের কারণে চতুর্থ স্থান অবশ্যই ষষ্ঠ, দশম এবং রাশির স্থান প্রভাবিত করে।চতুর্থ স্থান প্রভাবিত করার কারণে শিক্ষা, জ্ঞান, যানবাহন, বাড়ি মঙ্গল অনুষ্ঠান, খ্যাতি, স্বাচ্ছন্দ, আত্মীয় পরিজন, স্থাবর সম্পত্তি কেনাবেচা ইত্যাদির উপর প্রভাব ফেলে। ষষ্ঠ স্থান প্রভাবিত করার জন্য শত্রু, মামলা মোকদ্দমা, চোট, খারাপ কাজ, কুচিন্তা, দুশ্চিন্তা, রোগ, হানি, মানহানি, অপমান, প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতা ইত্যাদির সম্পর্কিত বিষয়ের উপর প্রভাব ফেলে।চতুর্থ স্থান প্রভাবিত করার কারণে শিক্ষা, জ্ঞান, যানবাহন, বাড়ি মঙ্গল অনুষ্ঠান, খ্যাতি, স্বাচ্ছন্দ, আত্মীয় পরিজন, স্থাবর সম্পত্তি কেনাবেচা ইত্যাদির উপর প্রভাব ফেলে। ষষ্ঠ স্থান প্রভাবিত করার জন্য শত্রু, মামলা মোকদ্দমা, চোট, খারাপ কাজ, কুচিন্তা, দুশ্চিন্তা, রোগ, হানি, মানহানি, অপমান, প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতা ইত্যাদির সম্পর্কিত বিষয়ের উপর প্রভাব ফেলে।চতুর্থ স্থান প্রভাবিত করার কারণে শিক্ষা, জ্ঞান, যানবাহন, বাড়ি মঙ্গল অনুষ্ঠান, খ্যাতি, স্বাচ্ছন্দ, আত্মীয় পরিজন, স্থাবর সম্পত্তি কেনাবেচা ইত্যাদির উপর প্রভাব ফেলে। ষষ্ঠ স্থান প্রভাবিত করার জন্য শত্রু, মামলা মোকদ্দমা, চোট, খারাপ কাজ, কুচিন্তা, দুশ্চিন্তা, রোগ, হানি, মানহানি, অপমান, প্রতিযোগিতা প্রতিদ্বন্দ্বিতা ইত্যাদির সম্পর্কিত বিষয়ের উপর প্রভাব ফেলে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ নূরল আলম
২৩ ফেব্রুয়ারি , ২০২১ ১১:৫১ অপরাহ্ণ

মান সম্মত ও যুগপযোগি লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার বাতায়ন পেইজে ঘুরে আসার জন্য আমন্ত্রন রইল।


মোঃ মেহেদুল ইসলাম
২৩ ফেব্রুয়ারি , ২০২১ ০৬:৫২ পূর্বাহ্ণ

https://www.teachers.gov.bd/content/details/880238 https://www.teachers.gov.bd/blog-details/592430


লুৎফর রহমান
২২ ফেব্রুয়ারি , ২০২১ ১০:০০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৩ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/880562


মোঃ জাফর ইকবাল মন্ডল
২২ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:০২ পূর্বাহ্ণ

নিপুন কারিগরের ছোয়া প্রত্যেক পরতে পরতে।আপনার জন্য শুভ কামনা নিরন্তর।আমার ৩য় শ্রেণি গণিত,ওজন পরিমাপ কনটেন্ট দেখে আপনার মতামত প্রদানের বিনিত আনুরোধ করছি।