এইচএসসির ফরম পূরণের আংশিক অর্থ ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা

মোঃ ওবায়দুর রহমান ( সুমন ) ০৩ মার্চ,২০২১ ২১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

গত বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফরম ফিলাপের অব্যবহৃত অর্থ ফেরত পাচ্ছেন শিক্ষার্থীরা। ইতোমধ্যে অর্থ ছাড়ের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিগগিরই এ সংক্রান্ত চিঠি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে।

মঙ্গলবার দৈনিক শিক্ষাকে বিষয়টি নিশ্চিত করেছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নেহাল আহমেদ।

তিনি বলেন, আন্তঃবোর্ডের বৈঠকে অর্থ ছাড়ের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষাবোর্ডগুলো এ সংক্রান্ত আদেশ জারি করেছে। এখন আদেশের চিঠি ও টাকার চেক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে পাঠানো হবে। কলেজগুলো ব্যাংকে চেক জমা দিয়ে টাকা উত্তোলন করবেন। এর পর সেই টাকা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হবে।

নেহাল আহমেদ বলেন, ব্যাংকগুলোতে চেক জমা দেয়ার পর অর্থ ছাড়া হতে কিছুটা সময় লাগতে পারে। তবে আশা করছি আগামী ৮-১০ দিনের মধ্যে পুরো প্রক্রিয়া শেষ হবে। ব্যাংক অর্থ ছাড় করার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা টাকা পেয়ে যাবেন।

গত ৩১ জানুয়ারি এইচএসসি পরীক্ষার অব্যবহৃত অর্থ ফেরত দেয়ার বিষয়ে আদেশ জারি করে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। আদেশে বলা হয়, বিজ্ঞানের নিয়মিত শিক্ষার্থীরা ১ হাজার ৬৫ টাকা ফেরত পাবেন। ব্যবসায় শিক্ষা শাখা ও মানবিক বিভাগের নিয়মিত শিক্ষার্থীরা ফেরত পাবেন ৬১৫-৬২৫ টাকা করে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ শাহাদৎ হোসেন
১১ মার্চ, ২০২১ ০৩:৫৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


অরবিন্দ বিশ্বাস
০৩ মার্চ, ২০২১ ০৪:৪৩ অপরাহ্ণ

ইংরেজী বর্ষ-২০২১ শুভেচ্ছো জানিয়ে পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল আপনার প্রতি। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ২৮/০২ /২০২১ তারিখের ৩৭তম কনটেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা দশম শ্রেনির নবম অধ্যায় ‘নীল বিদ্রোহ” কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করুন। কনটেন্ট লিঙ্কঃhttps://www.teachers.gov.bd/content/details/892986


মোঃ মেহেদুল ইসলাম
০৩ মার্চ, ২০২১ ০২:১১ অপরাহ্ণ

শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা https://www.teachers.gov.bd/content/details/895452


লুৎফর রহমান
০৩ মার্চ, ২০২১ ১০:১৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৪ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/894975


শাহনাজ আক্তার
০৩ মার্চ, ২০২১ ১০:১৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল ।আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল ।