শিক্ষার জন্য চাই সুস্থ পরিবেশ ও সবার অংশগ্রহণ

মোঃ কাউছার হোসেন ০৫ মার্চ,২০২১ ৩০ বার দেখা হয়েছে লাইক ১৩ কমেন্ট ৫.০০ ()

বাংলাদেশের অষের মানুষের বসবাস গ্রামে, তাদের সন্তানরা পড়াশুনা করে স্থানীয় বিদ্যালয়গুলোতে । কিন্তু অত্যন্ত  দুঃখের বিষয় হলো গুটি কয়েকটি বিদ্যালয় ছাড়া মফস্বলের অধিকাংশ বিদ্যালয়ের নেই ভালো অবকাঠামো ও সুস্থ পরিবেশ। অধিকাংশ বিদ্যালয়ে নেই ছাত্র-ছাত্রীদের জন্য আলাদা শৌচাগার। অনেক প্রতিষ্ঠানে নেই ছাত্র-ছাত্রীদের জন্য কোন বিশ্রাম কক্ষ। শিক্ষার্থীরা বিরতির সময় এদিক সেদিক ঘুরাঘুরি করে। অনেক সময় নানান অসুবিধার সম্মুখীন হতে হয় তাদের। স্যানিটেশন ব্যবস্থার ক্ষেত্রে ও রয়েছে সমস্যা, এর কারণে ছাত্রীদের পড়তে হয় বিব্রতকর পরিস্থিতিতে। নিজেদের প্রয়োজনীয় বিষয়গুলোতে স্বাভাবিকভাবে কাজ সম্প্রাদন করতে না পারার কারণে পাঠে তারা অনেকে অমনোযোগী থাকে।

এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি যদি বিত্তবানদের সহযোগিতা পাওয়া যায় তবে শিক্ষাক্ষেত্রের কিছু সমস্যা মোকাবিলা করা সম্ভব হবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
নাহিদাল আরজিন
১৬ এপ্রিল, ২০২১ ০১:০৪ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভ কামনা রইল।আমার কন্টেন্ট দেখার আমন্ত্রণ রইল


শেখ মোঃ সোহেল রানা
১৬ মার্চ, ২০২১ ০৮:১৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল ।


মোঃ কাউছার হোসেন
২২ মার্চ, ২০২১ ০৬:৫৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১১ মার্চ, ২০২১ ০২:৩৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ কাউছার হোসেন
২২ মার্চ, ২০২১ ০৬:৫৮ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


আকলিমা আক্তার
০৭ মার্চ, ২০২১ ০৭:৩৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল ।আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল ।


মোঃ কাউছার হোসেন
০৮ মার্চ, ২০২১ ০৭:৫৩ পূর্বাহ্ণ

ধন্যবাদ ম্যাম


মোঃ নূরল আলম
০৫ মার্চ, ২০২১ ১০:১৪ অপরাহ্ণ

সুন্দর, চমৎকার, মান সম্মত হওয়ায় লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন পেইজ ঘুরে মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ কাউছার হোসেন
০৬ মার্চ, ২০২১ ০৩:২১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


মোঃ মামুনুর রহমান
০৫ মার্চ, ২০২১ ১০:৪০ পূর্বাহ্ণ

মানসম্মত ও শ্রেণি উপযোগী কনটেন্ট, ভিডিও কনটেন্ট, ব্লগ পোস্ট ও উদ্ভাবনী গল্প তৈরি করে আমাদের প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা করছি। পাশাপাশি আমার কনটেন্টগুলোতে বিশেষ করে ০৪/০৩/২১ তারিখের ৮ম শ্রেণির বিজ্ঞান বিষয়ের ' ইকোসিস্টেম বা বাস্তুতন্ত্র " সম্পর্কিত কনটেন্ট ও ভিডিও কনটেন্টটিতে লাইক, কমেন্ট, শেয়ার ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। এছাড়াও সম্মানিত প্যাডাগোজি রেটার ও এডমিন প্যানেল মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, আইসিটি অ্যাম্বাসেডরবৃন্দ ও সেরা অনলাইন পারফর্মারদের নিকট পূর্ণ রেটিং আশা করছি। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Name : মোঃ মামুনুর রহমান , Content Link : https://www.teachers.gov.bd/content/details/896597 https://www.teachers.gov.bd/content/details/896643


মোঃ কাউছার হোসেন
০৬ মার্চ, ২০২১ ০৩:২১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার


লুৎফর রহমান
০৫ মার্চ, ২০২১ ১০:৩৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৪ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ কাউছার হোসেন
০৬ মার্চ, ২০২১ ০৩:২১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার