৯৭১ সালে ২৫ মার্চ কালো রাত্রি। ১৯৭১ সালে ২৫ শে মার্চ মধ্য রাতে পাকিস্তানি হানাদার বাহিনি নিরস্ত্র বাঙালির উপর হত্যাযজ্ঞ শুর করে। গনহত্যা

দিলরুবা আক্তার ২৫ মার্চ,২০২১ ২০০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

২৫ শে মার্চ , জাতিয় গনহত্যা দিবস. ১৯৭১ সালে ২৫ শে মার্চ মধ্য রাতে পাকিস্তানি হানাদার বাহিনি নিরস্ত্র বাঙালির উপর হত্যাযজ্ঞ শুর করে। 

রাতেই তারা সেনানিবাস ,ইপি আর দপ্তর,পুলিশ লাইন্স ও আনসার ব্যারাকে হামলা চালিয়ে বাঙালি সদস্যদের হত্যা ও বন্দি করতে শুরু করে।

পাকিস্তান বাহিনী আওয়ামি লীগের নেতা - কর্মীদের দেখামাত্র হত্যার নীতি গ্রহন করে।দেশের শিল্পী-সাহিতি্যক ও বুদ্ধিজীবী সমাস ছিল পাকিস্তানি বাহিনী ও তাদের দোসরদের বিশেষ টার্গেট।মুক্তিযুদ্ধের শুরুতে ও শেষ পর্যায়ে এভাবে দেশকে মেধাশূন্য করার পরিকল্পনা থেকে তারা বুদ্ধিজীবিদের ব্যাপকভাবে হত্যা করে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
রমজান আলী
২৬ মার্চ, ২০২১ ০৯:২২ পূর্বাহ্ণ

চমৎকার এবং মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। সেই সাথে চলতি পাক্ষিকে আমার ১৭ মার্চ,২০২১ খ্রিস্টাব্দে আপলোডকৃত "আলোর প্রতিফলন" পদার্থ বিজ্ঞান, ১০ম শ্রেণি, কনটেন্ট দেখে আমাকে লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং প্রদানের আপনার নিকট বিনীত অনুরোধ রইলো।পরিশেষে,আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি, ধন্যবাদ। আমার কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/904247


মোঃ মুজিবুর রহমান
২৬ মার্চ, ২০২১ ০৫:৫৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রল। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি


মোঃ মেরাজুল ইসলাম
২৬ মার্চ, ২০২১ ১২:৫৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ নূরল আলম
২৬ মার্চ, ২০২১ ১২:০৫ পূর্বাহ্ণ

চমৎকার বাতায়নকে সমৃদ্ধি করায় লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত ৪৯তম কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
২৫ মার্চ, ২০২১ ১১:৫৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


লুৎফর রহমান
২৫ মার্চ, ২০২১ ১১:৪৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৫ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/904532