বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ড. হাসান মুহাম্মদ আর নেইঃ

মো: নাসির উদ্দিন ১২ এপ্রিল,২০২১ ২৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. হাসান মুহাম্মদ ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন) রোববার (১১ এপ্রিল) বিকেল তিনটার দিকে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। রাত নয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পাশে দ্বিতীয় জানাযা শেষে সাবেক উপাচার্য এআর মল্লিকের কবরের পাশে তাঁকে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন পার্কভিউ হাসপাতাল জেনারেল ম্যানেজার তালুকদার জিয়াউর রহমান শরীফ।
ড. হাসান মুহাম্মদের বড় ছেলে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক ড. ফুয়াদ হাসান বলেন, আমার বাবা দুপুর তিনটার দিকে আমাদের ছেড়ে চলে গেছেন। ওনার শেষ ইচ্ছা ছিল সাবেক উপাচার্য ড. এআর মল্লিকের কবরের পাশে যেন দাফন করা হয়। তাই আমরা রাত নয়টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পাশে দ্বিতীয় জানাযা শেষে সাবেক উপাচার্য এআর মল্লিকের পাশে দাফন করবো।
সাগরকন্যা সন্দ্বীপে জন্ম নেয়া ড. হাসান মুহাম্মদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ছিলেন। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সহসভাপতি, বাংলাদেশ রাষ্ট্রবিজ্ঞান সমিতির সাধারণ সম্পাদক, বাংলাদেশ অধ্যয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালকসহ বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক সামাজিক সাংস্কৃতিক, বুদ্ধিবৃত্তিক ও পেশাজীবী সংগঠনের দায়িত্ব পালন করেন। তিনি বহুগ্রন্থের প্রণেতা এবং বিভিন্ন জার্নাল ও বই সম্পাদনা করেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ নূরল আলম
১৩ এপ্রিল, ২০২১ ১১:৪১ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপন করে বাতায়নকে সমৃদ্ধি করায় লাইক ও পুর্ন রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন বাড়ী ঘুরে আপলোডকৃত ৫০তম কনটেন্ট দেখে গঠন মুলক পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ আবুল কালাম
১২ এপ্রিল, ২০২১ ০১:০৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১২ এপ্রিল, ২০২১ ১২:৪৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।