আলহামদুলিল্লাহ! প্রসঙ্গ: সেরা অনলাইন পারফর্মার

আহমাদ হোসাইন ০৩ জুলাই,২০২১ ২১৮ বার দেখা হয়েছে ১৫ লাইক ১৩ কমেন্ট ৪.৫৬ (১৬ )

বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল হচ্ছে শিক্ষক বাতায়ন (www.teachers.gov.bd) যেখানে এক ঝাঁক স্বপ্নচারী, উদ্যমী, সৃজনশীল, প্রযুক্তি বিশেষজ্ঞ, অভিজ্ঞ, প্রাজ্ঞ, বিজ্ঞ ও নিবেদিতপ্রাণ শিক্ষক প্রাণের প্ল্যাটফর্ম হিসেবে চারণ করে। যে আঙিনায় বিনি সুঁতোর বাঁধনে আঁটকে পড়ে অর্হনিশ শয়নে-স্বপনে, কল্পনা ও জাগরণে বিচরণ করে প্রায় ৬ লাখ স্বপ্নবাজ শিক্ষক। যাঁরা নিজেদের মেধা, মনন, দক্ষতা, যোগ্যতা, সৃজনশীলতা ও দর্শনকে শাণিত করে গুণগত শিক্ষার মান নিশ্চিত করতে এসডিজি-৪ বাস্তবায়নের পথে একাত্ম হয়ে হাঁটছে।
শিক্ষক বাতায়নের কাণ্ডারি, শিক্ষক সমাজের প্রাণপুরুষ, আর্দ্র হৃদয়ের সাদা মনের মানুষ Mohammad Kabir Hossain স্যার, সদা স্মিতহাস্য, সৌম্য অবয়ব, শিক্ষক পরিবারের শিক্ষাবান্ধব আদর্শ সন্তান Afzal Hossain Sarwar স্যার, সর্বংসহা, সীমাহীন করিৎকর্মা Avijit Saha স্যার এবং একঝাঁক তরুণদের যোগ্য নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের প্রযুক্তিযানসহ ভার্চুয়াল শিক্ষা কার্যক্রম।
একাত্তরের চেবতনার মতো যাঁদের এক ডাকে দেশের দুর্দিনে কোন রকম প্রাপ্তি ও প্রত্যাশার প্রতিশ্রুতি ছাড়াই অনলাইন শিক্ষার হাল ধরতে ঝাঁপিয়ে পড়েছে লাখ লাখ আলোকিত সমাজ গড়ার কারিগর শিক্ষকরা। স্বীকৃতি ব্যক্তিকে যেমন পরিতৃপ্তি দেয়; তেমনি সমাজ ও রাষ্ট্রের কাছে দায়বদ্ধ করে তোলে। আজ আমিও দায়বদ্ধতার কাতারে শামিল। প্রাপ্তির প্রত্যাশা ব্যতিরেকেই অহর্নিশ কাজের প্রতিদান হিসেবে ‘সেরা অনলাইন পারফর্মার’ তকমা আমাদেরকে ভবিষ্যৎ কাজের প্রেরণা ও বহুদুর যেতে উৎসাহ যোগাবে।
কৃতজ্ঞতা জানাচ্ছি অগণিত সহকর্মীকে যাঁরা সবসময়ই পাশে থেকে আমাকে কাজ করার অনুপ্রেরণা দিয়েছেন, সাহস দিয়েছেন, পরামর্শ দিয়েছেন। অনেক সহকর্মী ফোনে, ম্যাসেজে শুভেচ্ছা জানিয়েছেন; তাঁদেরকেও প্রাণঢালা হৃদয় নিংড়ানো শ্রদ্ধা ও ভালোবাসা।
বিখ্যাত সাহিত্যিক হার্ভি ম্যাকে বলেছেন, “সাধারণ মানুষ কথা বলে। ভাল মানুষ ব্যাখ্যা করে। উত্তম মানুষ কাজ করে দেখায়। মহৎ মানুষ অন্যদেরকে কাজের ব্যাপারে অনুপ্রেরণা যোগায়।” নিজের পেশায় অবিচল থেকে রাজা রবার্ট ব্রুসের মতোই বারবার চেষ্টা করে এগিয়ে যেতে চাই আগামীর পথে আর কাজ করে যেতে চাই হ্দয়ের প্লাটফর্ম বাতায়ন এর সাথে। .
আমি খুউব একটা কাজ পারি না; তবে প্রতিনিয়ত মন ও মনন দিয়ে চেষ্টা করি। আগামীর পথে আপনাদের সাথে আমি থাকতে চাই। কাজ করতে চাই দেশ ও জাতির কল্যাণে।
পরিশেষে আপনাদেরকে আমি রবীন্দ্রনাথ ঠাকুরের মতোই আশ্বস্ত করে বলতে চাই-
''মোর নাম এই বলে খ্যাত হোক,
আমি তোমাদেরই লোক,
আর কিছু নয়,
এই হোক শেষ পরিচয়।''
অকৃত্রিম কৃতজ্ঞতা ও ধন্যবাদান্তে-
সিনিয়র শিক্ষক
গভঃ ল্যাবরেটরী হাইস্কুল রাজশাহী
সাপ্তাহিক সেরা কন্টেন্ট নির্মাতা
পাক্ষিক সেরা উদ্ভাবক
ইমেইল: banglasir7@gmail.com
ইউটিউব চ্যানেল.. youtube.com/c/banglarangina
ফেইসবুক পেজ: https://www.facebook.com/ahbanglasir

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মিজানুর রহমান
০৯ জুলাই, ২০২১ ০৬:৩৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৫ জুলাই, ২০২১ ০২:৩৮ অপরাহ্ণ

? লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


শেখ মোঃ সোহেল রানা
০৫ জুলাই, ২০২১ ০৯:৩৮ পূর্বাহ্ণ

আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন এবং বাতায়নের সাথে থাকুন ।


সন্তোষ কুমার বর্মা
০৪ জুলাই, ২০২১ ০৭:১৩ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


আবু নাছির মোঃ নুরুল্লা
০৪ জুলাই, ২০২১ ০৬:৩৮ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম।চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। আমার আপলোডকৃত কন্টেন্ট , ব্লগ ও চিত্র দেখে লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার মূল্যবান মতামত কামনা করছি।


জাহিদুল ইসলাম
০৩ জুলাই, ২০২১ ১১:৫৫ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম/ আদাব। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। শিক্ষক বাতায়নে আমার ৩৩ তম আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,সুচিন্তিত মতামত ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।। কনটেন্ট লিংক: https://www.teachers.gov.bd/content/details/1021275


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
০৩ জুলাই, ২০২১ ১০:৩২ অপরাহ্ণ

সম্মানিত, বাতায়ন প্রেমী শিক্ষক-শিক্ষিকা , অ্যাম্বাসেডর , সেরা কন্টেন্ট নির্মাতা , প্রেডাগোজি রেটার আমার সালাম রইল। রেটিং সহ আমি আপনাদের সাথে আছি। আমার বাতায়ন বাড়িতে আপনাদের আমন্ত্রণ রইলো। সামাজিক দূরত্ব বজায় রাখবেন , নিজে সুস্থ্ থাকবেন, প্রিয়জনকে নিরাপদ রাখবেন। ধন্যবাদ।


মোঃ মানিক মিয়া
০৩ জুলাই, ২০২১ ০৯:৩৪ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম/আদাব। আশা করি মহান সৃষ্টি কর্তার মহিমায় ভাল আছেন। মান সম্মত ও গুনগত কন্টেন্ট আপলোড করেছেন এ জন্য আপনাকে লাইক,রেটিং সহ ধন্যবাদ। আমার কন্টেন্ট ও ব্লগ দেখে লাইক, রেটিং ও গঠনমূলক মতামত ও পরামর্শ আশা করছি। https://www.teachers.gov.bd/content/details/1024560


মোঃ মেরাজুল ইসলাম
০৩ জুলাই, ২০২১ ০৯:১৮ অপরাহ্ণ

শিক্ষক বাতায়নে (www.teachers.gov.bd) চলতি পাক্ষিকে সেরা কনটেন্ট নির্মাতা, সেরা অনলাইন পারফর্মার ও সেরা নেতৃত্বগণদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন ।


মোঃ মুজিবুর রহমান
০৩ জুলাই, ২০২১ ০৯:১২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


লুৎফর রহমান
০৩ জুলাই, ২০২১ ০৮:৪৮ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam Please visit my Batayon house.


প্রদীপ কুমার রায়
০৩ জুলাই, ২০২১ ০৮:৪১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


সঞ্জয় কুমার সরকার
০৩ জুলাই, ২০২১ ০৮:২৫ অপরাহ্ণ

congratulations dear sir with like full ratings. please visit my profile and share your opinions..