আগামী ২১ জুলাই (বুধবার) পবিত্র ঈদুল আজহা২১ জুলাই ঈদুল আজহা

মোঃ আফছার আলী প্রাং ১২ জুলাই,২০২১ ২২ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৩৩ ()

আজ জিলহজ্জ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে আগামী ২১ জুলাই (বুধবার) পবিত্র ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। রোববার (১১ জুলাই) জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

জাতীয় চাঁদ দেখা কমিটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পবিত্র জিলহজ্জ মাসের চাঁদ দেখা গেছে। আগামী ২১ জুলাই উদযাপিত হবে  ঈদুল আযহা।

বায়তুর মোকাররম মসজিদে অনুষ্ঠিত কমিটির সভায় সভাপতিত্ব করেন, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান চৌধুরী। সভায় ইসলামি ফাউন্ডেশনের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। 

এদিকে আগামী ২০ জুলাই সৌদি আরবে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে বলে জানা গেছে। 

ধর্ম মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের আকাশে আজ পবিত্র জিলহজ্জ মাসের চাঁদ দেখা গিয়েছে। আগামী ১২ জুলাই সোমবার থেকে পবিত্র জিলহজ্জ মাস গণনা শুরু, ২১ জুলাই বুধবার সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে।

সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমান, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব মোঃ ছাইফুল ইসলাম, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনূর মিয়া, বাংলাদেশ ওয়াকফ প্রশাসক আব্দুল্লাহ সাজ্জাদ, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠানের পিএসও আবু মোহাম্মদ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মুহ. আছাদুর রহমান, ঢাকা জেলার এডিসি মো. ইলিয়াস মেহেদী, মাদরাসা-ই-আলিয়ার অধ্যক্ষ মো. আলমগীর রহমান, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান, ও চকবাজার শাহী জামে মসজিদের খতিব মুফতি শেখ নাঈম রেজওয়ানসহ অনেকে উপস্থিত ছিলেন।

ধর্ম মন্ত্রণালয় জানিয়েছে, সভায় ১৪৪২ হিজরি সালের পবিত্র জিলহজ্জ মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন,ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়,বিভাগীয় ও জেলা কার্যালয়সমূহ, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান হতে প্রাপ্ত তথ্য নিয়ে পর্যালোচনা করে দেখা যায় যে, আজ রোববার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র জিলহজ্জ মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া গিয়েছে। তাই, আগামীকাল সোমবার থেকে পবিত্র জিলহজ্জ মাস মাস গণনা শুরু হবে। আগামী ২১ জুলাই বুধবার সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মামুনুর রহমান
১২ জুলাই, ২০২১ ০৫:২৯ অপরাহ্ণ

মানসম্মত, শ্রেণি উপযোগী ও চমৎকার কনটেন্ট তৈরি করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আর আমার আপলোডকৃত ৬৮-তম কনটেন্ট ও ব্লগগুলোতে লাইক ও পূর্ণ রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি এবং মূল্যবান দিক-নির্দেশনা আশা করছি। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Link : https://www.teachers.gov.bd/profile/mamunggghsc10 , My Content Link : https://www.teachers.gov.bd/content/details/1016044


মোঃ ফারুক হোসেন
১২ জুলাই, ২০২১ ০৩:২০ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক, পূর্ণ রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার কন্টেন্ট, ব্লগ ও চিত্র দেখে লাইক,পূর্ণ রেটিং ও আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১২ জুলাই, ২০২১ ০২:৫৯ অপরাহ্ণ

👉 লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


সন্তোষ কুমার বর্মা
১২ জুলাই, ২০২১ ০৯:০৪ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার ও রেটিং দেয়ার জন্যে বিনীত অনুরোধ করছি।


আবু নাছির মোঃ নুরুল্লা
১২ জুলাই, ২০২১ ০৮:৪৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার আপলোডকৃত কনটেন্ট ও ব্লগগুলোতে লাইক ও পূর্ণ রেটিং সহ মতামত প্রদানের জন্য বাতায়নপ্রেমী সকলের নিকট বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।


মোঃ মানিক মিয়া
১২ জুলাই, ২০২১ ০৮:৩৭ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম/আদাব। আশা করি মহান সৃষ্টি কর্তার মহিমায় ভাল আছেন। মান সম্মত ও গুনগত কন্টেন্ট আপলোড করেছেন এ জন্য আপনাকে লাইক,রেটিং সহ ধন্যবাদ। আমার কন্টেন্ট ও ব্লগ দেখে লাইক, রেটিং ও গঠনমূলক মতামত ও পরামর্শ আশা করছি। https://www.teachers.gov.bd/content/details/1024560 https://www.teachers.gov.bd/content/details/1043012