মোটা শিশুদের ভর্তি নেয় না প্রিপারেটরি স্কুল সংবাদের পর কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ

মোঃ ফিরোজ কবির সরকার ২৮ অক্টোবর,২০২১ ৬৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

ভর্তির যোগ্যতা ও নিয়মাবলিতে শিক্ষাপ্রতিষ্ঠানটি মোটা হরফে উল্লেখ করেছে, লটারিতে উত্তীর্ণ হওয়ার পরও যদি কোনো শিক্ষার্থী প্রাতিষ্ঠানিক শর্ত (শিক্ষার্থীর যোগ্যতা) পূরণে ব্যর্থ হয়, তবে সে ভর্তির জন্য অযোগ্য বলে বিবেচিত হবে। অর্থাৎ শর্তের অতিরিক্ত ওজন বা কম ওজন, বেশি লম্বা বা খর্ব কোনো শিশু স্কুলটিতে ভর্তি হতে পারবে না।


সংবাদ প্রকাশের পর প্রথম আলোতে পাঠানো এক বিবৃতিতে মোহাম্মদপুর প্রিপারেটরি স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ বলছে, ‘প্রথম আলোর প্রতিবেদনের চিন্তাধারার সঙ্গে আমরা সম্পূর্ণ একমত। তবে দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে যে, একটি বিরাট সংখ্যক অভিভাবক মিথ্যা জন্ম সাল দিয়ে অনেক বয়স্ক বাচ্চাকে শিশু শ্রেণিতে ভর্তির চেষ্টা করে। মূলত তাদের নিরুৎসাহিত করতেই এই অনাকাঙ্ক্ষিত শর্তাবলি আরোপ করা হয়েছে। সেই কারণে খুব অল্পসংখ্যক (১ শতাংশের কম) এই বাছাই পদ্ধতিতে বাদ পড়ে। শারীরিক বিষয়ে বিজ্ঞাপনের ভাষা পরিবর্তন দরকার।

এই ভাষা ব্যবহারের কারণে যারা ব্যথিত হয়েছেন তাদের কাছে আমরা আন্তরিক দুঃখ প্রকাশ করছি এবং ভবিষ্যতে বিজ্ঞাপন প্রকাশের ব্যাপারে আরও সতর্কতার প্রতিশ্রুতি দিচ্ছি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মুজিবুর রহমান
২৯ অক্টোবর, ২০২১ ১০:১৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


মোঃ আব্দুর রাজ্জাক
২৯ অক্টোবর, ২০২১ ১২:২৯ অপরাহ্ণ

সুন্দর উপস্থাপনা। আপনার জন্য রইল শুভকামনা।আমার কনটেন্ট সম্পর্কে আপনার সুচিন্তিত মতামত ও পরামর্শ কামনা করছি। https://www.teachers.gov.bd/content/details/1155778


মোঃ ওয়াজেদুর রহমান
২৯ অক্টোবর, ২০২১ ০৮:১২ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা। আমার চলতি পাক্ষিকের আপলোড কৃত.১০২তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।আমার কনটেন্ট লিঙ্ক https://www.teachers.gov.bd/content/details/1164787আমার ১২৭ তম ব্লগ লিঙনhttps://www.teachers.gov.bd/blog/details/627707


আবু নাছির মোঃ নুরুল্লা
২৯ অক্টোবর, ২০২১ ০৭:৪৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ মানিক মিয়া
২৯ অক্টোবর, ২০২১ ০৪:৫৭ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম প্রিয় স্যার/ ম্যাডাম।আশা করি সবাই মহান সৃষ্টি কর্তার মেহেরবানিতে ভাল আছেন।আমিও ভাল আছি ইনশাআল্লাহ ।তবে আজকের এই উপরোক্ত কন্টেন্টটি দেখে মনে হয় খুবেই চমৎকার আকর্ষণীয় ও মানসম্মত হয়েছে।এ জন্য লাইক ও রেটিং না দিয়ে পারলাম না। সেই সাথে আমার কন্টেন্ট ও ব্লগ গুলি দেখে সুচিন্তিত ও গঠনমূলক ফিডব্যাক আশা করছি। https://www.teachers.gov.bd/content/details/1156752


লুৎফর রহমান
২৮ অক্টোবর, ২০২১ ১১:০০ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my all-contents


মোঃ জাফর ইকবাল মন্ডল
২৮ অক্টোবর, ২০২১ ০৯:১৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।


গোলাম হোসেন
২৮ অক্টোবর, ২০২১ ০৯:১০ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি । https://teachers.gov.bd/content/details/1164842