প্রথম শ্রেণির প্রাথমিক গণিত, ক্রমের ধারণা

মোছাঃ মাহ্‌ফুজা সুলতানা ২৪ মার্চ,২০২২ ১৪০ বার দেখা হয়েছে লাইক ১২ কমেন্ট ৪.৭০ (১০ )

'সংখ্যার দড়ি' গণিত অলিম্পিয়াড কৌশলের একটা অন্যতম গুরুত্বপূর্ণ কৌশল। এই কৌশল অবলম্বন করে শুধু সংখ্যা  চেনানো নয় প্রতিটি ক্লাসে প্রতিটি বিষয়ের কিছু  কিছু পাঠদান সম্ভব। 

গণিত অলিম্পিয়াড কৌশলে গণিত শিখি " 'সংখ্যার দড়ি' প্রয়োগ করে প্রথম শ্রেণির প্রাথমিক গণিত বিষয়ের "৬.ক্রমের ধারণা " শ্রেণি কার্যক্রম সম্পন্ন করেছি গত ২৩/০৩/২০২২খ্রি.৷ শিশুর খুবই আনন্দের সাথে আগ্রহ নিয়ে শ্রেণিতে অংশ গ্রহণ করেছিল। যা পূর্বে কখনো দেখি নাই। আইডিয়াটি সার্থক। 

ধন্যবাদ ও কৃতজ্ঞতা গণিত অলিম্পিয়াডদের যাদের ঐকান্তিক প্রচেষ্টায় গণিত ভীতি দূর হবে ইনশাআল্লাহ। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ মাহ্‌ফুজা সুলতানা
২৫ মার্চ, ২০২২ ০৫:০১ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম


জামিলা খাতুন
২৫ মার্চ, ২০২২ ০৯:১৩ পূর্বাহ্ণ

লাইক রেটিং সহ শুভকামনা রইলো স্যার,আমার কনটেন্ট দেখে লাইক রেটিং সহ আপনার i আশা করছি। আমার কনটেন্ট লিংক: https://www.teachers.gov.bd/content/details/1232019


মোঃ আব্দুল কদ্দুছ
২৫ মার্চ, ২০২২ ০৭:৪৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অনেক শুভ কামনা। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক,রেটিং ও মতামত দেয়ার অনুরোধ রইলো।


মোঃ ওয়াজেদুর রহমান
২৪ মার্চ, ২০২২ ১১:২৯ অপরাহ্ণ

বাস্তবসম্মত ও যুগোপযুগী সমসাময়িক বিষয়ে ব্লগ আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্যআপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা। আমার চলতি পাক্ষিকের আপলোড কৃত.১২৮ তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।আমার কনটেন্ট লিঙ্কhttps://www.teachers.gov.bd/content/details/১২৩৬৫০৫আমার ২১৭তম ব্লগলিঙনhttps://www.teachers.gov.bd/blog/details/৬৪০২০৪ ৩৬২ তম ভিডিও লিঙ্ক www.teachers.gov.bd/content/details/1২০৩৯২০ ৬৪৭ তম ছবি লিঙ্ক www.teachers.gov.bd/content/details/১২০৩৯৩৫ মোঃ ওয়াজেদুর রহমান, সিনিয়র শিক্ষক, গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়, গাইবান্ধা।


লুৎফর রহমান
২৪ মার্চ, ২০২২ ১০:৩৪ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my PowerPoint, blog, image, video and publication of this fortnight. Link: PowerPoint: https://www.teachers.gov.bd/content/details/1232395 Blog: https://www.teachers.gov.bd/blog-details/640195 Video: https://www.teachers.gov.bd/content/details/1232542 Video 2: https://www.teachers.gov.bd/content/details/1223239 Publication: https://www.teachers.gov.bd/content/details/1203164 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman


তাপস চন্দ্র সূত্রধর
২৪ মার্চ, ২০২২ ০৯:৫৪ অপরাহ্ণ

?চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল?। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আপনাকে অনুরোধসহ আমন্ত্রণ।


কোহিনুর খানম
২৪ মার্চ, ২০২২ ০৭:৩৪ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি। ব্লগ লিংক-https://www.teachers.gov.bd/blog-details/640190


মোছাঃ নাইচ আকতার
২৪ মার্চ, ২০২২ ০৭:১৯ অপরাহ্ণ

শুভকামনা রইল


মোঃ মানিক মিয়া
২৪ মার্চ, ২০২২ ০৭:১৪ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত ৫৩ তম কনটেন্ট "বিভিন্ন প্রকার গতি" দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন।ধন্যবাদ। https://www.teachers.gov.bd/content/details/1232499


মোঃ মুজিবুর রহমান
২৪ মার্চ, ২০২২ ০৭:০৮ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


মোহাম্মদ শাহ আলম
২৪ মার্চ, ২০২২ ০৭:০৭ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহ আলম
২৪ মার্চ, ২০২২ ০৭:০৭ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।