তেঁতুলতলা মাঠ শিশুরা আকুতি করে বলছে, ‘আংকেল, কাজ বন্ধ করেন’

মোঃ জাফর ইকবাল মন্ডল ২৬ এপ্রিল,২০২২ ৭৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৬৩ ()

মাঠে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলতে চাইলে তাঁরা রাজি হননি। তাঁরা কলাবাগান থানায় গিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলার পরামর্শ দেন।

তেঁতুলিয়া মাঠের পাশের এক দোকানি নাম প্রকাশ না করার শর্তে প্রথম আলোকে বলেন, টানা তিন দিন ধরে নির্মাণকাজ চলছে। মাঠে পুলিশের সদস্যরাও উপস্থিত থাকছেন। গতকাল সোমবার দিবাগত রাত ১২টার দিকে তিনি দোকান বন্ধ করেন। তার আগেও তিনি মাঠে কিছু পুলিশ সদস্যদের দেখেছেন।

এলাকাবাসীর একজন আবদুল লতিফ প্রথম আলোকে বলেন, এটি এ এলাকার একমাত্র মাঠ। শিশুদের খেলাধুলাসহ নানা কারণে মাঠটি থাকা দরকার। জায়গার এত অভাব পড়ল যে এখন এলাকার একমাত্র মাঠ দখল করে থানা ভবন বানাতে হবে! এখানে জোর করে থানা ভবন করে পুলিশ ও এলাকাবাসীকে মুখোমুখি দাঁড় করানো হচ্ছে।

তেঁতুলতলা মাঠটি স্কয়ার হাসপাতালের উল্টো দিকের একটি গলিতে। এটি মূলত একটি খালি জায়গা, যা পুলিশ জেলা প্রশাসনের কাছ থেকে বরাদ্দ নিয়ে কলাবাগান থানার ভবন নির্মাণ করছে। ছোট এই মাঠে এলাকার শিশু-কিশোরেরা খেলাধুলা করে। এ মাঠে ঈদের নামাজ, স্থানীয় কেউ মারা গেলে তাঁর জানাজা ও সামাজিক অনুষ্ঠান হয়।

মাঠটি রক্ষার দাবিতে অনেক দিন ধরে আন্দোলন চলছে
 ছবি: প্রথম আলো

মাঠটি রক্ষার দাবিতে অনেক দিন ধরে আন্দোলন চলছিল। এরই মধ্যে গত রোববার আন্দোলনকারী সৈয়দা রত্না মাঠে নির্মাণকাজের দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভ করায় তাঁকে ও তাঁর ছেলেকে এদিন বেলা ১১টার দিকে পুলিশ ধরে নিয়ে যায়। তাঁদের কলাবাগান থানায় ১৩ ঘণ্টা আটকে রাখা হয়। পরে প্রতিবাদের মুখে মধ্যরাতে মুচলেকা নিয়ে তাঁদের ছেড়ে দেওয়া হয়। আর আন্দোলন না করার মুচলেকা নেওয়া হয় তাঁদের কাছ থেকে।

মাঠ রক্ষার দাবি জানিয়ে বিশিষ্ট নাগরিকেরা দুটি আলাদা বিবৃতি দিয়েছেন।

তেঁতুলতলা মাঠে থানা ভবন নির্মাণ করার বিষয়ে পুলিশের পক্ষ থেকে গতকাল পর্যন্ত কিছু বলা হয়নি। তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এক অনুষ্ঠানে সাংবাদিকদের বলেন, শিশু-কিশোরদের খেলার মাঠের জন্য বিকল্প জায়গায় খুঁজতে সবাইকে বলা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরও থানা ভবন করাটা অতীব জরুরি। কারণ, থানা এখন ভাড়া ভবনে কার্যক্রম চালাচ্ছে। তাঁরা পরবর্তী সময়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন, কী করা যায়।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
তাপস চন্দ্র সূত্রধর
২৭ এপ্রিল, ২০২২ ০৪:০১ অপরাহ্ণ

👍চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আপনাকে অনুরোধসহ আমন্ত্রণ।


লুৎফর রহমান
২৬ এপ্রিল, ২০২২ ১০:২০ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my PowerPoint, blog, image, video and publication of this fortnight. Link: PowerPoint: https://www.teachers.gov.bd/content/details/1249423 Blog: https://www.teachers.gov.bd/blog-details/643381 Video: https://www.teachers.gov.bd/content/details/1253615 Video 2: https://www.teachers.gov.bd/content/details/1223239 Publication: https://www.teachers.gov.bd/content/details/1203164 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman


মুহাম্মদ সফিকুল আলম
২৬ এপ্রিল, ২০২২ ০৫:৩৬ অপরাহ্ণ

লাইক এবং রেটিং সহ শুভ কামনা রইলো। আমার পেইজে আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি


জামিলা খাতুন
২৬ এপ্রিল, ২০২২ ০৪:২১ অপরাহ্ণ

👍চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আমন্ত্রণ রইল ।


মোঃ ওয়াজেদুর রহমান
২৬ এপ্রিল, ২০২২ ০৪:০৯ অপরাহ্ণ

বাস্তবসম্মত ও যুগোপযুগী সমসাময়িক বিষয়ে ব্লগ আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্যআপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা। আমার চলতি পাক্ষিকের আপলোড কৃত.১৩০ তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।আমার কনটেন্ট লিঙ্কhttps://www.teachers.gov.bd/content/details/১২৫৪৪৬২আমার ২৪৪তম ব্লগলিঙনhttps://www.teachers.gov.bd/blog/details/৬৪৩৩৪৮ ৩৬২ তম ভিডিও লিঙ্ক www.teachers.gov.bd/content/details/1২০৩৯২০ ৬৪৭ তম ছবি লিঙ্ক www.teachers.gov.bd/content/details/১২০৩৯৩৫ মোঃ ওয়াজেদুর রহমান, সিনিয়র শিক্ষক, গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়, গাইবান্ধা।


মোহাম্মদ শাহ আলম
২৬ এপ্রিল, ২০২২ ০৩:৩৩ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আপনাকে অনুরোধসহ আমন্ত্রণ।


কোহিনুর খানম
২৬ এপ্রিল, ২০২২ ০৩:২৮ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি। ব্লগ লিংক-https://teachers.gov.bd/blog-details/643319


সুশিল চন্দ্র রায়
২৬ এপ্রিল, ২০২২ ০৩:১৫ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আপনাকে অনুরোধসহ আমন্ত্রণ।