মেধা অন্বেষণ। সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা সারা দেশ থেকে প্রতিভাধর ছাত্র-ছাত্রী খুঁজে বের করার

রতন কান্তি নাথ ০১ মে,২০২২ ৮৩ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

দেশের বিভিন্ন প্রান্তের মেধাবী শিক্ষার্থী বাছাইয়ের একটি অনন্য ও কার্যকরি প্রক্রিয়া সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা।
সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা সারা দেশ থেকে প্রতিভাধর ছাত্র-ছাত্রী খুঁজে বের করার জন্য বাংলাদেশ সরকারের একটি উদ্যোগ। এই প্রতিযোগিতা প্রথম ২০১৩ সালে চালু করা হয়। ৩টি শ্রেণী ও ৪টি বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জাতীয় পর্যা‌য়ের বিজয়ীদের হাতে ১,০০,০০০ টাকা তুলে দেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী।
শ্রেণীসমূহ হচ্ছে:
 ৬ষ্ঠ-৮ম শ্রেণি
৯ম-১০ম শ্রেণি
১১শ-১২শ শ্রেণি
পেনডামিক সিটিউশন কাটিয়ে এবার বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিষ্ঠান পর্যায় শেষে উপজেলা প্রসাশনের নিবিড় তত্ত্বাবধানে  উপজেলা পর্যায়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। অতপর জেলা প্রসাশনের দক্ষ ও অত্যন্ত নিবিড় তত্ত্বাবধানে জেলা পর্যায়ে বিভিন্ন উপজেলা থেকে বাছাইকৃত প্রতিযোগিতার মধ্যে চমৎকার প্রতিযোগিতার আয়োজন করা হয়। দক্ষ ও যোগ্য প্রতিযোগি নির্বাচন করা হয়েছে। আশা করি জাতীয় জীবনে এই শিক্ষার্থীরা অবদান রাখতে সক্ষম হবে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
ফিরোজ আহমেদ
১২ আগস্ট, ২০২২ ০২:৫৪ অপরাহ্ণ

Nice addition. Good luck with full rating for you. There was an invitation to my window house. Please come and give constructive advice with your like, comment and full rating. Above all thanks for being with Batayan.


পার্থ সারথী নাথ
০২ মে, ২০২২ ০৯:১৭ অপরাহ্ণ

ইদ মুবারক, ইদ সবার জীবনে নিয়ে আসুক অনাবিল আনব্দ, সমৃদ্ধি। আমার বাতায়ন পরিবারে আপনি আমন্ত্রিত।


লুৎফর রহমান
০১ মে, ২০২২ ১১:৫২ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my PowerPoint, blog, image, video and publication of this fortnight. Link: PowerPoint: https://www.teachers.gov.bd/content/details/1249423 Blog: https://www.teachers.gov.bd/blog-details/643833 Video: https://www.teachers.gov.bd/content/details/1253615 Video 2: https://www.teachers.gov.bd/content/details/1223239 Publication: https://www.teachers.gov.bd/content/details/1203164 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman


জামিলা খাতুন
০১ মে, ২০২২ ০৪:৫৭ অপরাহ্ণ

?চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল?। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আমন্ত্রণ রইল ।


মোঃ ওয়াজেদুর রহমান
০১ মে, ২০২২ ০৪:১১ অপরাহ্ণ

বাস্তবসম্মত ও যুগোপযুগী সমসাময়িক বিষয়ে ব্লগ আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্যআপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা। আমার চলতি পাক্ষিকের আপলোড কৃত.১৩০ তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।আমার কনটেন্ট লিঙ্কhttps://www.teachers.gov.bd/content/details/১২৫৪৪৬২আমার ২৪৯তম ব্লগলিঙনhttps://www.teachers.gov.bd/blog/details/৬৪৩৭৮১ ৩৬২ তম ভিডিও লিঙ্ক www.teachers.gov.bd/content/details/1২০৩৯২০ ৬৪৭ তম ছবি লিঙ্ক www.teachers.gov.bd/content/details/১২০৩৯৩৫ মোঃ ওয়াজেদুর রহমান, সিনিয়র শিক্ষক, গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়, গাইবান্ধা।


কোহিনুর খানম
০১ মে, ২০২২ ১০:০৮ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা।


উম্মে শারমিন
০১ মে, ২০২২ ০৮:০৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল এবং সেই সাথে আমার বাতায়ন বাড়ি ঘুরে আসার আমন্ত্রণ রইল। বাতায়নে আমার আপলোডকৃত ব্লগ ও কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ধন্যবাদ


সুজিত দেব
০১ মে, ২০২২ ০৭:৪৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন। আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইলো।