আজ পহেলা মে। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের এক গৌরবময় ইতিহাস।

হাবিবুর রহমান ০১ মে,২০২২ ৪০ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৪.৭৫ ()

আজ পহেলা মে। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের এক গৌরবময় ইতিহাস। সেদিন শ্রমজীবী মানুষরা দেখিয়েছেন কিভাবে অধিকার আদায় করতে হয়। বিশ্বের কোটি কোটি শ্রমজীবী মানুষের অধিকার ও দাবি আদায়ের মহান মে দিবস আজ।

সারাদেশের ন্যায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মহান মে দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‍্যালির আয়োজন করা হয়েছে। এবারের মে দিবসের প্রতিপাদ্য বিষয় ‘শ্রমিক-মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’।

১৮৮৬ সালে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরের হে মার্কেটে শ্রমের উপযুক্ত মূল্য এবং দৈনিক আট ঘণ্টা কর্মসময়ের দাবিতে আন্দোলনরত শ্রমিকদের ওপর পুলিশ গুলি চালায়। এতে ১০ শ্রমিক প্রাণ হারান। এরপর ১৮৮৯ সালে প্যারিসে অনুষ্ঠিত দ্বিতীয় আন্তর্জাতিক শ্রমিক কনভেনশনে ওই ঘটনার স্মারক হিসেবে প্রতিবছর ১ মে ‘মে দিবস’ হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। পরের বছর থেকে বিশ্বের বিভিন্ন দেশে পালিত হচ্ছে আন্তর্জাতিক মে দিবস।

উক্ত র‍্যালিতে উপস্থিত ছিলেন, ঈশ্বরগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিন, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল হাদি, ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ফেরদৌস কোরাইশী টিটু, জেলা অটো টেম্পু শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি জসিম মিয়া প্রমুখ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মুজিবুর রহমান
২৩ মে, ২০২২ ০৬:১২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


জামিলা খাতুন
০৩ মে, ২০২২ ১১:১৬ পূর্বাহ্ণ

👍চমৎকার উপস্থাপনা লাইক ও পূর্ন রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল🌹। আমার বাতায়ন বাড়িতে ঘুরে আসার জন্য আমন্ত্রণ রইল ।


লুৎফর রহমান
০২ মে, ২০২২ ১১:০৬ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my PowerPoint, blog, image, video and publication of this fortnight. Link: PowerPoint: https://www.teachers.gov.bd/content/details/1249423 Blog: https://www.teachers.gov.bd/blog-details/643938 Video: https://www.teachers.gov.bd/content/details/1253615 Video 2: https://www.teachers.gov.bd/content/details/1223239 Publication: https://www.teachers.gov.bd/content/details/1203164 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman


পার্থ সারথী নাথ
০২ মে, ২০২২ ০৭:৫৫ অপরাহ্ণ

ইদ মুবারক, ইদ সবার জীবনে নিয়ে আসুক অনাবিল আনব্দ, সমৃদ্ধি। আমার বাতায়ন পরিবারে আপনি আমন্ত্রিত।


মোঃ ওয়াজেদুর রহমান
০২ মে, ২০২২ ১১:৫৮ পূর্বাহ্ণ

বাস্তবসম্মত ও যুগোপযুগী সমসাময়িক বিষয়ে ব্লগ আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্যআপনাকে ধন্যবাদ। লাইক ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা। আমার চলতি পাক্ষিকের আপলোড কৃত.১৩০ তম কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।আমার কনটেন্ট লিঙ্কhttps://www.teachers.gov.bd/content/details/১২৫৪৪৬২আমার ২৫০তম ব্লগলিঙনhttps://www.teachers.gov.bd/blog/details/৬৪৩৮৫৯ ৩৬২ তম ভিডিও লিঙ্ক www.teachers.gov.bd/content/details/1২০৩৯২০ ৬৪৭ তম ছবি লিঙ্ক www.teachers.gov.bd/content/details/১২০৩৯৩৫ মোঃ ওয়াজেদুর রহমান, সিনিয়র শিক্ষক, গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়, গাইবান্ধা।


কোহিনুর খানম
০২ মে, ২০২২ ১০:২২ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি। ব্লগ লিংক-https://teachers.gov.bd/blog-details/643872


সুশিল চন্দ্র রায়
০২ মে, ২০২২ ১০:০১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। সেইসাথে আমার আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


উম্মে শারমিন
০২ মে, ২০২২ ০৪:২৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইল এবং সেই সাথে আমার বাতায়ন বাড়ি ঘুরে আসার জন্য বিনীত অনুরোধ রইল।ধন্যবাদ


মোহাম্মদ শাহ আলম
০২ মে, ২০২২ ০৩:৫৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহ আলম
০২ মে, ২০২২ ০৩:৫৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।