আব্দুল আলীম (জুলাই ২৭, ১৯৩১, তালিবপুর গ্রাম, মুর্শিদাবাদ, পশ্চিমবঙ্গ - সেপ্টেম্বর ৫, ১৯৭৪) বাংলাদেশের লোক সঙ্গীতের একজন শিল্পী

মোঃ মাহাবুর রশিদ ২৭ জুলাই,২০২২ ৬৩ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

আব্দুল আলীম (জুলাই ২৭, ১৯৩১, তালিবপুর গ্রাম, মুর্শিদাবাদ, পশ্চিমবঙ্গ - সেপ্টেম্বর ৫, ১৯৭৪) বাংলাদেশের লোক সঙ্গীতের একজন শিল্পী। যিনি লোক সঙ্গীতকে অবিশ্বাস্য এক উচ্চতায় নিয়ে গিয়েছিলেন, যেখানে জীবন জগৎ এবং ভাববাদী চিন্তা একাকার হয়ে গিয়েছিল। আবদুল আলীমের জন্ম ১৯৩১ সালের ২৭ জুলাই। তিনি বর্তমান পশ্চিমবঙ্গের (ভারত) মুর্শিদাবাদের তালিবপুর গ্রামে জন্মগ্রহণ করেন। বাল্যকাল থেকেই আলীম সঙ্গীতের প্রবল অনুরাগী ছিলেন। অর্থনৈতিক অনটনের কারণে কোনো শিক্ষকের কাছে গান শেখার সৌভাগ্য তার হয়নি। তিনি অন্যের গাওয়া গান শুনে গান শিখতেন; আর বিভিন্ন পালা পার্বণে সেগুলো গাইতেন। এভাবে পালা পার্বণে গান গেয়ে তিনি বেশ জনপ্রিয়তা লাভ করেন।

মোঃমাহাবুর রশিদ

সহঃ শিক্ষক(গণিত)

বরেন্দ্র একাডেমী মাধ্যমিক বিদ্যালয়

নিয়ামতপুর,নওগাঁ

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
প্রবীর রঞ্জন চৌধুরী
১৯ আগস্ট, ২০২২ ১০:১৫ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা।


ফিরোজ আহমেদ
২৮ জুলাই, ২০২২ ০৩:৪৬ অপরাহ্ণ

অনেক ভালো লাগলো স্যার। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য অনেক অনেক শুভকামনা। আমার বাতায়ন পরিবারে দাওয়াত রইলো। সবার সমর্থন ও পরামর্শ চাই। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক রেটিং সহ মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


লুৎফর রহমান
২৮ জুলাই, ২০২২ ১১:২৩ পূর্বাহ্ণ

Thanks for nice content and best wishes including full ratings. Please give your like, comments and ratings to watch my all contents.


কোহিনুর খানম
২৮ জুলাই, ২০২২ ০৫:৫৪ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা।


শাহিনা খাতুন
২৭ জুলাই, ২০২২ ১১:৪০ অপরাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


সুশিল চন্দ্র রায়
২৭ জুলাই, ২০২২ ১১:০৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত 44ও 45 তম কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক রেটিং সহ মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


মোছাঃ হোসনে আরা
২৭ জুলাই, ২০২২ ১০:১৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।