আদার নামে ঢেলে বিক্রি হচ্ছে পাহাড়ি গাছের শিকড়, তফাত করবেন কীভাবে দেখে নিন!

সুজিত দেব ২২ নভেম্বর,২০২২ ২০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

জনপ্রিয় কমেডি ফিল্ম তনু ওয়েডস মনুর সেই সংলাপ- ‘অরিজিনাল ভি ইয়েহি রাখেঙ্গে, ডুপ্লিকেট ভি ইয়েহি রাখেঙ্গে’। বাজারে যখন নকল আদা ঢেলে বিক্রি হয় তখন এই কথাটাই সবার প্রথম মনে পড়ে, তাই না!

শীতকালে চা থেকে তরকারি, আদা ছাড়া চলবে না। মশলাদার গন্ধের সঙ্গে তীক্ষ্ণ স্বাদের আদা অনাক্রম্যতা বাড়াতে এবং প্রদাহ কমাতে সাহায্য করে। কিন্তু সমস্যা হল, আজকাল নকল আদায় ছেয়ে গিয়েছে বাজার। এটা যে শরীরের কতটা ক্ষতি করছে, কল্পনাও করা যায় না। তাই নকল আদা সনাক্ত করতে শেখা গুরুত্বপূর্ণ। এখানে আসল এবং নকল আদার মধ্যে পার্থক্য খুঁজে বের করার কয়েকটা টিপস দেওয়া হল। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ হোসনে আরা
২২ নভেম্বর, ২০২২ ১০:০৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট, ভিডিও কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান লাইক রেটিং সহ মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


লুৎফর রহমান
২২ নভেম্বর, ২০২২ ০৯:৩৫ অপরাহ্ণ

🌹🌷Thanks for the excellent content and best wishes including full ratings. Please give your likes, comments and ratings to watch all my content.♥️♥️


মোছাঃ নাইচ আকতার
২২ নভেম্বর, ২০২২ ০৭:৪৯ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম;শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার মহোদয়, এডমিন মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা মহোদয়, সেরা উদ্ভাবক মহোদয়, সেরা নেতৃত্ব মহোদয়, বাতায়ন প্রেমী সকল শিক্ষক ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়কে আমার এ পাক্ষিকের আপলোডকৃত কন্টেন্টটি দেখে লাইক, গঠনমূ্লক মতামত ও রেটিং প্রদানের বিনীত অনুরোধ রইল।


রুমানা আফরোজ
২২ নভেম্বর, ২০২২ ০৭:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা। বাতায়নে এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি। আমার কন্টেন্ট লিঙ্কঃ https://www.teachers.gov.bd/content/details/1321411