Loading..

ব্লগ

০৪ সেপ্টেম্বর, ২০২৩ ১০:২৮ অপরাহ্ণ

ফেব্রুয়ারিতে পূর্ণাঙ্গ সিলেবাসে এসএসসি, জুনে এইচএসসি সংক্ষিপ্ত সিলেবাসে

আগামী বছরের ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহে পূর্ণাঙ্গ সিলেবাসে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর জুন মাসের দ্বিতীয় সপ্তাহে এ বছরের সংক্ষিপ্ত সিলেবাসে আগামী বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এসব তথ্য জানানো হয়েছে। এদিন সন্ধ্যায় আলাদা আলাদা বিজ্ঞপ্তি প্রকাশ করে বিষয়টি জানানো হয়েছে।

কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত পৃথক দুইটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষা পূর্ণাঙ্গ পাঠ্যসূচিতে ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে। আর ২০২৪ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৩ খ্রিষ্টাব্দের পূনর্বিন্যাসকৃত পাঠ্যসূচিতে জুন মাসের দ্বিতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে। 

গত ১৭ আগস্ট রাজধানীর তেজগাঁও কলেজে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে কেন্দ্র পরিদর্শন এসে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারিতে এবং এইচএসসি এপ্রিলে নেয়ার চেষ্টা করা হবে। 

এর আগে গত ৩ জুলাই আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির কর্তারা দৈনিক আমাদের বার্তা ও দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছিলেন, আগামী বছর অর্থাৎ ২০২৪ খ্রিষ্টাব্দের এসএসসি ও সমমান পরীক্ষা ফেব্রুয়ারিতেই নিতে চায় শিক্ষা বোর্ডগুলো। তবে, এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসে অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।