Loading..

ব্লগ

রিসেট

২৭ এপ্রিল, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ

সর্বজনীন পেনশন স্কিম

👉সর্বজনীন পেনশন স্কিম

🌹চার পেনশন স্কিম


👍প্রবাস

(প্রবাসী) মাসিক চাঁদা

২,০০০ - ১০,০০০


👍প্রগতি

(বেসরকারি চাকুরিজীবী)

মাসিক চাঁদা

২,০০০-১০,০০০


👍সুরক্ষা

(সুকর্মে নিয়োজিত) মাসিক চাঁদা

১,০০০-৫,০০০


👍সমতা

(অতিদরিদ্র) মাসিক চাঁদা ৫০০

[সরকার দেবে ৫০০]


✍️সরকারি স্কিম, তাই শতভাগ নিরাপদ। জমানো টাকায় লাভ ৩ থেকে ১২ গুণ প্রতি মাসে পেনশন পাবেন ১৫০০ থেকে সাড়ে ৩ লাখ টাকা। বেঁচে থাকলে মিলবে আজীবন পেনশন। মারা গেলে নমিনি পাবেন সর্বোচ্চ ১৫ বছর।নিবন্ধর করা যাবে ঘরে বসে।

চাঁদা দেওয়া যাবে ব্যাংক, বিকাশ ও নগদে।

পেনশন কর্মসূচিতে যুক্ত হতে পারবেন ১৮ থেকে ৫০ বছর বয়সী যে কেউ। চাঁদা বন্ধ হবে ৬০ বছর বয়সে। নিয়মিত চাঁদা দিতে হবে অন্তত ১০ বছর। আগে মারা গেলে নমিনি পাবেন এককালীন সুবিধা। জমা টাকায় মিলবে ৫০% ঋণ। মাসিক পেনশন শুরু হবে বয়স ৬০ হলে। চাঁদার টাকায় পাবেন কর রেয়াত।

পেনশন থেকে আয় করমুক্ত।


✍️লাভের উপরে লাভ!

১ টাকা জমা করলে ৪ টাকা লাভ আসুন হিসাব করি। আপনার বয়স যদি হয় ৪০ বছর তাহলে ৬০ বছর বয়স পর্যন্ত বাকী ২০ বছরে মাসিক ৫ হাজার করে হলে আপনার বিনিয়োগ ১২ লাখ টাকা। ৬০ বছর থেকে ৭৫ বছর পর্যন্ত সরকার আপনাকে প্রতিমাস ২৪,৬৩৪ টাকা হিসাবে ১৫ বছরে দেবে ৪৪ লাখ। যা জমানো টাকার ৪ গুণ। 

এত লাভ আগে কখনো দেখেনি কেউ! দরিদ্র শ্রেণীর সমতা স্কিমে ৬ গুণ লাভ আপনি প্রতি মাসে জমা দেবেন ৫০০ টাকা। সরকার আপনার জন্য দেবে আরো ৫০০ টাকা। আপনার ৪০ বছর বয়স হলে ২০ বছরে জমা হবে ১ লাখ ২০ হাজার। পেনশন হিসাবে প্রতি মাসে আপনি পাবেন ৪,৯৭২ টাকা হিসাবে ১৫ বছরে প্রায় ৮ লাখ টাকা। যা জমানো টাকার ৬ গুণ।