Loading..

উদ্ভাবনের গল্প

২৪ জুন, ২০২১ ০৩:২৩ অপরাহ্ণ

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরও ৯ জনের মৃত্যু জেলা প্রতিনিধি সাতক্ষীরা প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৪ জুন ২০২১

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরও জনের মৃত্যু

 জেলা প্রতিনিধি  সাতক্ষীরা   প্রকাশিত: ০২:৩৫ পিএম, ২৪ জুন ২০২১

সাতক্ষীরায় করোনা উপসর্গে আরও ৯ জনের মৃত্যু

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালে আটজন ও শহরের একটি বেসরকারি ক্লিনিকে একজন মারা গেছেন। এ নিয়ে মাত্র তিন দিনের ব্যবধানে জেলায় করোনা আক্রান্ত হয়ে পাঁচজনসহ মোট ২৬ জনের মৃত্যু হলো।

এদিকে গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরায় নতুন করে আরও ১২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে জেলার ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রণের হার ৩৭ দশমিক ২২ শতাংশ। সংক্রমণের হার আগের দিনের তুলনা প্রায় ১০ শতাংশ বেড়েছে। মঙ্গলবার (২২ জুন) পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৮১ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ২৭ দশমিক ৪০ শতাংশ।

করোনা উপসর্গে মৃত ব্যক্তিরা হলেন- সাতক্ষীরার কলারোয়া উপজেলার গয়ড়া গ্রামের মিজানুর রহামনের স্ত্রী আয়শা খাতুন (৫০), একই উপজেলার কয়লা গ্রামের মৃত শরিয়তউল্লাহর ছেলে হজরত আলী (৬৪) ও বোয়ালিয়া গ্রামের হোসেন আলীর ছেলে আজিজুর রহামন (৬০), কালিগঞ্জ উপজেলা সদরের রবিউল ইসলামের স্ত্রী মনিরা খাতুন (২৭), সাতক্ষীরা পৌরশহরের বাগানবাড়ি এলাকার আবুল হোসেনের স্ত্রী মোমেনা খাতুন (৫৫), আমতলা এলাকার অহদুল কবিরের ছেলে ইকরামুল কবির (৬০), সদর উপজেলার হাজিপুর গ্রামের মৃত হোসেন আলীর ছেলে মোশরাফ হোসেন (৪৫) এবং দেবহাটা উপজেলার কড়া গ্রামের ইনফান উদ্দিনের ছেলে আব্দুল বারী (৬৫)। অপর একজনের পরিচয় পাওয়া যায়নি।

উল্লিখিতরা সবাই জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১৬ জুন থেকে ২৩ জুন পর্যন্ত বিভিন্ন সময় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর আগে গত ২৩ জুন চারজন পজিটিভসহ আটজন ও ২২ জুন একজন পজিটিভসহ মোট ৯ জন মারা যান। এনিয়ে, জেলায় ২৩ জুন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬৬ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন অন্তত ২৯৬ জন। যা সীমান্ত জেলা সাতক্ষীরার জন্য খুবই উদ্বেগজনক।

সাতক্ষীরা সদর হাসপতালের মেডিকেল অফিসার ও জেলা করোনাবিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার জানান, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিকেলের আরটি পিসিআর ল্যাবে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১২২ জনের করোনা পজিটিভ এসেছে।

তিনি আরও বলেন, সাতক্ষীরায় করোনা উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সাতজন সামেক হাসপাতালে ও বাকি দুইজন শহরের একটি বেসরকারি ক্লিনিকে মারা যান।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কুদরত-ই-খোদা এসব মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, মৃত আটজনই করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের জন্য বলা হয়েছে।