প্রকাশনা

খুলনায় ফের বাড়ছে করোনায় মৃত্যু খুলনা প্রতিনিধি প্রকাশিত: আপডেট: ১১:০২ ২৬ জুলাই ২০২১

মোঃ ওবায়দুর রহমান ২৬ জুলাই,২০২১ ৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

খুলনায় ফের বাড়ছে করোনায় মৃত্যু 

খুলনা প্রতিনিধি  প্রকাশিত:    আপডেট: ১১:০২ ২৬ জুলাই ২০২১

ফাইল ছবি

খুলনায় আবার মৃত্যু বাড়ছে । গেল ২৪ ঘণ্টায় খুলনার পাঁচটি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৪ ও উপসর্গে চারজনের মৃত্যু হয়েছে। রোববার সকাল সাড়ে ৮টা থেকে সোমবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালে করোনা আক্রান্তে ৪জন ও উপসর্গে ৪জন মিলে ৮জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে তিনজন, খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজন, বেসরকারি সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে দু’জন এবং গাজী মেডিকেল হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে। এরআগে, খুলনাতে রোববার ১১ জন, শনিবার ৮ জন, শুক্রবার ৭ জনের মৃত্যু হয়েছিল।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডাঃ সুহাস রঞ্জন হালদার জানান, হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে; এরমধ্যে চারজন উপসর্গে। 

করোনায় মৃতরা হলেন- নগরীর রায়পাড়া এলাকার ফজলুর রহমান, টুটপাড়ার সাহিদা বেগম, ঝিনাইদহের কোটচাঁদপুরের বজলুল ও একই এলাকার পাশপাতিয়া এলাকার আঃ রহমান। এ হাসপাতালটিতে চিকিৎসাধীন রয়েছেন ১০৯ জন। যার মধ্যে রেড জোনে ৪২ জন, ইয়োলো জোনে ৩৪ জন, আইসিইউতে ২০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১০ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ প্রকাশ দেবনাথ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হলেন- খুলনার দৌলতপুরের পাবলা এলাকার তাহমিনা বেগম, বাগেরহাট ফকিরহাটের গাউস শেখ ও নড়াইল কালিয়ার কলাগাতী এলাকার নয়ন ঘোষ। হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৩৬ জন। তার মধ্যে আইসিইউতে রয়েছে ১০ জন। গত ২৪ ঘণ্টায় কোন রোগী ভর্তি হয়নি। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ জন।

খুলনা জেনারেল হাসপাতালের ৮০ শয্যার করোনা ইউনিটের মুখপাত্র ডাঃ কাজী আবু রাশেদ জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে একজন রোগীর মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন রয়েছেন ৩৩ জন, তার মধ্যে ১৭ জন পুরুষ ও ১৬ জন মহিলা। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩ জন, আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ জন।

সিটি মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দু’জনের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- খুলনার ১৭৮, বাগমারা মেইন রোডের শিখা রানী রায় ও ডুমুরিয়ার থুকড়া শাহপুরের আফিয়া খানম। বেসরকারি এ হাসপাতালটির ৯০ শয্যার করোনা ইউনিটে ৬৯ জন ভর্তি রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৩ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন। আইসিইউতে ভর্তি রয়েছেন ৭ জন।

গাজী মেডিকেল হাসপাতালের সত্ত্বাধিকারী ডাঃ গাজী মিজানুর রহমান জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে। 

মৃত ব্যক্তিরা হলেন- খুলনার ডুমুরিয়ার পলাশ সরকার, নগরীর টুটপাড়ার তরিকুল, ধর্মসভা এলাকার স্বপ্না ও দৌলতপুরের মাহাবুবা। বেসরকারি এ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন আরো ৯১ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৯ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮ জন।

ডেইলি বাংলাদেশ/জেএস/আরএইচ

 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মো: ইব্রাহীম হোসেন
২৬ জুলাই, ২০২১ ১১:২৬ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। শিক্ষক বাতায়নে আমার ৮৫ তম আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,সুচিন্তিত মতামত ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি । লিংক-https://www.teachers.gov.bd/content/details/1065137