Loading..

খবর-দার

২৯ আগস্ট, ২০২১ ১২:২০ পূর্বাহ্ণ

করোনা সহনীয় না হলে এসএসসি-এইচএসসি অ্যাসাইনমেন্টেই মূল্যায়ন

করোনা সহনীয় না হলে এসএসসি-এইচএসসি অ্যাসাইনমেন্টেই মূল্যায়ন।

আগামী নভেম্বর-ডিসেম্বরে এসএসসি ও এইচএসসি পরীক্ষা নেওয়ার জন্য সরকার প্রস্ততি নিলেও করোনা পরিস্থিতি সহনীয় পর্যায়ে না এলে শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট প্রক্রিয়ায় মূল্যায়ন করেই পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শনিবার (২৮ আগস্ট) সকালে এ কথা জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক। নারায়ণগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজে জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাসাইনমেন্ট এবং করোনা পরবর্তী শ্রেণি কার্যক্রম চালুর পূর্ব প্রস্ততি পর্যবক্ষেণ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাউশি মহাপরিচালক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সরকার আন্তরিকভাবে চেষ্টা করছে। বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী ১৮ বছরের ঊর্ধ্বে সব শিক্ষার্থীকে টিকার আওতায় আনার পর কলেজ খুলে দেওয়া হবে। তবে স্কুলের শিক্ষার্থীদের বয়স ১৮ এর নিচে হওয়ায় এ মুহূর্তে তাদের টিকার আওতায় আনা যাচ্ছে না। তাই স্কুল খোলার ব্যাপারে শিক্ষামন্ত্রী আগামী সপ্তাহে কারিগরি কমিটির সঙ্গে আলোচনায় বসবেন। তাদের পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হবে।সূত্র,২৯ আগষ্ট,ভোরের কাগজ।