Loading..

নেতৃত্বের গল্প

০৬ সেপ্টেম্বর, ২০২১ ০২:২৭ অপরাহ্ণ

আমার বিদ্যালয় আমার স্বপ্ন বাস্তবায়নে আমার ভূমিকা

লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয়টিকে উপজেলা পর্যায়ে একটি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত করার লক্ষ্য এক স্বপ্ন নিয়ে আমি বিদ্যালয়ের পাঠক্রমিক ও সহপাঠক্রমিক কার্যাবলী যথাযথভাবে পরিচালনার জন্য আমি পরিকল্পনা করি। সকল সহকর্মীদের সাথে পরিকল্পনা মোতাবেক আমার স্বপ্ন বাস্তবায়নের পথ চলায় এগিয়ে যাই। 

প্রতিষ্ঠানের বিরাজমান সমস্যা সমাধান করতঃ পাঠক্রমিক ও সহপাঠক্রমিক কার্যাবলী যথাযথভাবে তদারকির মাধ্যমে শিক্ষার গুনগত মান উন্নয়ন বৃদ্ধিতে কাজ করে যাই। দিন দিন শিক্ষার গুনগত মানে আমরা এগিয়ে যাই।

চলমান শ্রেণী কার্যক্রম এর সাথে সাথে খেলাধূলা, সামাজিক কর্মকাণ্ড, নৈতিক শিক্ষা, সততা ও নিজেকে দক্ষ হিসেবে গড়ে তোলা সহ একজন নাগরিকের গুনাবলী অর্জনে শিক্ষার্থীদেরকে শিক্ষাদান করা হয়। আমার সকল সহকর্মী শিখক বন্ধু আমার সাথে মিলেমিশে কাজ করেছে বলে আমি আমার লক্ষ্যে পৌছতে পেরেছি।

তার ফলশ্রুতিতে আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীর অনেকে  ২০১৬ হতে ২০১৯ পর্যন্ত বিভিন্ন ইভেন্টে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়। একই সাথে আমাদের বিদ্যালয় উপজেলা পর্যায়ে ২০১৭ ও ২০১৯ সালে দুইবার শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় এবং প্রধান শিক্ষক ২০১৬ ও ২০১৮ সালে  দুইবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হই। 

শিক্ষার্থীদেরকে যোগ্য ও দক্ষ করে তোলার জন্য যুগ উপযোগী শিক্ষা দানের জন্য আমাদের দক্ষ শিক্ষক প্রতিষ্ঠানে নিয়োজিত আছে। শিক্ষার্থীরা যাতে নের্তৃত্বের গুনাবলী অর্জন করতে পারে সে দিকেও আমার যথাযথ দৃষ্টি রেখে চলেছি।