Loading..

প্রকাশনা

১২ অক্টোবর, ২০২১ ১১:২৯ অপরাহ্ণ

"সাফল্যের জন্যে করণীয়। "

       "সাফল্যের জন্যে করণীয়। "

সফলতা এবং ব্যর্থতা দুইটি বিষয়ই খুবই আপেক্ষিক। একেকজনের চোখে সফলতার সংজ্ঞা একেকরকম। আমরা যা পেতে চাই তা পাওয়ার নামই সফলতা। অন্যদিকে না পেলে তাকে বলি ব্যর্থতা। আমার হয়ত এমন কিছু আছে যার গুরুত্ব আমার কাছে নেই, কিন্তু সেই জিনিসটা পাওয়াটাই হয়ত কারো কারো চোখে স্বপ্ন। এই স্বপ্ন পূরণ করাটাই  সফলতা।


সফল যে কেউ হতে পারে। তবে সফলতা নির্ভর করে চারটা বিষয়ের উপর- সঠিক পরিকল্পনা, ধৈর্য, অধ্যবসায় এবং পরিশ্রম। এই বিষয়গুলোর সঠিক চর্চা একজন ব্যর্থ ও একজন সফল মানুষের মধ্যে পার্থক্য গড়ে দেয়।


সফলতার জন্য নিম্নোক্ত বিষয়গুলো অনুশীলন করা যেতে পারে:


  নিজের প্রতি ভালোবাসা, ব্যায়াম, শৃঙ্খলিত খাদ্যভাস, বদঅভ্যাস পরিবর্তন করা, স্মার্ট-গোল সেট করা, ব্যর্থতাকে স্বাভাবিকভাবে মেনে নেওয়া, একটা উপযুক্ত পরিকল্পনা দাঁর করানো, সন্তুষ্ট থাকা, নিত্যনতুন দক্ষতা অর্জন করা, সময়ের অপব্যবহার বন্ধ করা, নিয়মিত বই পড়া, মেডিটেশন করা,  নেগেটিভ চিন্তা এবং অতিরিক্ত আবেগ নিয়ন্ত্রণ করা,  কঠিন সময়ে ধৈর্য রাখা, পরিবর্তনকে মেনে নেওয়া, অতীতকে মেনে নেওয়া, একজন মেন্টরকে অনুসরণ করা,  পজেটিভ মানুষের সাথে উঠাবসা করা,  নিজেকে একজন প্রতিফলকের মতো করে তৈরি করা, মানুষকে হেল্প করার মানসিকতা তৈরি করা।

ভবিষ্যৎ কিংবা অতীত নয়,সাফল্যের জন্যে আপনাকে কাজ করে যেতে হবে প্রতিনিয়ত ই।


আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি