Loading..

খবর-দার

১৬ অক্টোবর, ২০২১ ১১:৩৫ অপরাহ্ণ

ক্রিকেট চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ, তামিমের আশা

চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ, তামিমের আশা

গত সেপ্টেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। আগামীকাল ওমানের আল আমেরাত স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে বাংলাদেশের। দলের সঙ্গে থাকতে পারছেন না, তবে সতীর্থদের জন্য শুভকামনা জানাতে ভুল হলো না তামিম ইকবালের।ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র কাপের প্রচারণায় অংশ নিতে আজ সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে এসেছিলেন জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। গণমাধ্যমের কাছে ক্রিকেট নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তামিম। তবে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলামের এক প্রশ্নের জবাবে তামিম জানিয়েছেন, ‘বাংলাদেশ অবশ্যই জয় দিয়ে শুরু করবে বিশ্বকাপ। দলের জন্য আমার পক্ষ থেকে শুভকামনা রইল।’

দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানে গেছে বাংলাদেশ। সুপার টুয়েলভ সংযুক্ত আরব আমিরাতে হলেও বাংলাদেশের বিশ্বকাপ শুরু হচ্ছে ওমানে, প্রথম পর্ব দিয়ে। গ্রুপ ‘বি’তে স্কটল্যান্ড ছাড়াও বাংলাদেশের অন্য দুই প্রতিপক্ষ ওমান ও পাপুয়া নিউগিনি।যদিও বাংলাদেশের শেষ দিকের প্রস্তুতি আশানুরূপ হয়নি। প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কার কাছে হেরেছে বাংলাদেশ। তারপরও তামিম ইকবালের বিশ্বাস, বাংলাদেশ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করবে। মেয়র আতিকুল ইসলাম তামিম ইকবালের কাছে জানতে চান, বাংলাদেশ কি চ্যাম্পিয়ন হতে পারবে? তামিম হাসতে হাসতে বলেছেন, ‘চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ।আজ সন্ধ্যায় বর্ণিল এক অনুষ্ঠানে মেয়র কাপের ট্রফি ও জার্সি উন্মোচন করা হয়। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান।

মেয়র কাপের অধীন ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলা হবে। উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ড ও সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের দল অংশ নেবে এই টুর্নামেন্টে। আগামী ১৮ নভেম্বর মেয়র কাপ মাঠে গড়াবে।