Loading..

পাঠসংশ্লিষ্ট ছবি/ইমেজ

০৭ ফেব্রুয়ারি , ২০২২ ০৮:৩৭ অপরাহ্ণ

অ্যাসাইনমেন্ট করতে হবে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের

লগুলোতে সশরীরে শ্রেণি কার্যক্রম বন্ধ থাকায় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের ফের অ্যাসাইনমেন্ট কার্যক্রম হচ্ছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে আগামী ২১ ফেব্রুয়ারি পর্যন্ত সব স্কুলে সশরীরে পাঠদান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। তাই চলতি বছরের অর্থাৎ ২০২২ শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু করছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।গতবছরও অর্থাৎ ২০২১ শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলেছিলো। কিন্তু গতবছরের সেপ্টেম্বরে স্কুলে সশরীরে ক্লাস শুরু হওয়ায় পরও সে কার্যক্রম চলেছে। এ বছর আবারও সশরীরে পাঠদান বন্ধ হওয়ায় ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে। 

রোববার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ২০২১ শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে। 

জানা গেছে, ইতোমধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থী এবং দাখিল ও আলিম পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। এবার ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদেরও অ্যাসাইনমেন্ট করতে হবে।  

অ্যাসাইনমেন্ট পাঠানোর নির্দেশনায় অধিদপ্তর বলছে, অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের বিতরণ ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধিনিষেধ যথাযথভাবে পালন করা হবে। মূল্যায়ন নির্দেশনা অনুযায়ী অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করতে শিক্ষকদের বলা হয়েছে। 


আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি