Loading..

খবর-দার

১২ ফেব্রুয়ারি , ২০২২ ০৩:০৬ অপরাহ্ণ

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আর বাড়ছে না

স্কুল-কলেজে নতুন করে আর ছুটি বাড়ানো হচ্ছে না। স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।শনিবার (১২ ফেব্রুয়ারি) বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা জানান।

তিনি আরো বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অচল অবস্থা নিরসনে সব পক্ষের সঙ্গেই ইতিবাচক আলোচনা হয়েছে। শিক্ষার্থীদের দাবির বিষয়গুলো রাষ্ট্রপতিকে জানানো হবে। তিনি সিদ্ধান্ত নেবেন।

করোনা সংক্রমণ বাড়ায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান গত ২১ জানুয়ারি থেকে বন্ধ আছে। দ্বিতীয় ধাপে এই ছুটি বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়েছে। এর আগে দেড় বছর বন্ধ ছিলো শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। তবে বর্তমানে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিং বিশ্লেষণ করে দেখা যায়, গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণের হার নিম্নমুখী। শনাক্ত ও মৃত্যর সংখ্যা কমেছে। গতকাল ২৪ ঘণ্টার হিসেবে করোনায় নতুন করে শনাক্ত হয়েছিলেন ৫ হাজার

২৬৮ জন। এই দিন পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১৫ দশমিক ৪৬ শতাংশ। যা বৃহস্পতিবারের তুলনায় কম। মৃত্যর সংখ্যাও কমেছে। বৃহস্পতিবার করোনায় মারা গেছেন ৪১ জন। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা নেমে আসে ২৭ এ। করোনার কারণে দ্বিতীয় ধাপের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয় ২০ জানুয়ারি। ওইদিন করোনা শনাক্তের হার ছিলো ২৬ দশমিক ৩৭ শতাংশ।