Loading..

খবর-দার

১৭ মার্চ, ২০২২ ১০:৩৮ অপরাহ্ণ

ক্লাস থেকে বের করে দেওয়া শিক্ষার্থীর বাড়িতে গেলেন ডিসি...

বিদ্যালয়ে স্কুল ড্রেস পরে না আসায় ক্লাস থেকে বের করে দেওয়া ষষ্ঠ শ্রেণির ছাত্রী সুমাইয়া সিনহা স্বর্ণার বাড়িতে গেলেন দিনাজপুরের জেলা প্রশাসক। মঙ্গলবার রাত ১০টার দিকে পৌর শহরের রামচন্দ্রপুর গ্রামে স্বর্ণার বাড়িতে যান জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

স্বর্ণার জন্য স্কুল ড্রেস ও চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা নিয়ে যান তিনি। স্বর্ণা পৌর শহরের রামচন্দ্রপুর গ্রামের সুপারি ব্যবসায়ী শাহিনুর ইসলামের মেয়ে। 

এ সময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বারিউল করিম খান, ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দীন, ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আসাদুজ্জামান ও সহকারী কমিশনার (ভূমি) শামীমা আক্তার জাহান উপস্থিত ছিলেন। 

তাদের সঙ্গে ছিলেন ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসেম আলী। নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে আগামীতে এ ধরনের ঘটনা ঘটাবেন না বলে অঙ্গীকার করেন তিনি। 

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি বলেন, স্কুল ড্রেস না পরায় সকালে স্বর্ণাকে ক্লাস থেকে বের করে দিয়েছেন প্রধান শিক্ষক হাসেম আলী। এই ঘটনায় সংবাদ প্রকাশ হলে বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোচর হয়। পরে প্রধানমন্ত্রীর দফতর থেকে আমাকে বিষয়টি দেখে ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশের আলোকে স্বর্ণার জন্য স্কুল ড্রেস ও আর্থিক সহায়তা নিয়ে এসেছি। তার চিকিৎসার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, প্রধান শিক্ষকের এ ধরনের কাজে আমরা শিক্ষক সমাজ লজ্জিত ও মর্মাহত। এ ঘটনার জন্য প্রধান শিক্ষককে শোকজ করা হবে। এছাড়া বুধবার এ ব্যাপারে জেলার সব বিদ্যালয়ের প্রধান শিক্ষককে এই ধরনের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হবে।

মঙ্গলবার সন্ধ্যায় বাংলা ট্রিবিউনে 'স্কুলড্রেস না পরায় অসুস্থ ছাত্রীকে ক্লাস থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক' শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। এছাড়া কয়েকটি সংবাদমাধ্যম এই সংবাদ প্রকাশ করে। সংবাদটি প্রকাশ হওয়ার পর বিষয়টি প্রধানমন্ত্রীর নজরে আসে। পরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জেলা প্রশাসককে স্কুলছাত্রীর পাশে দাঁড়ানোর জন্য নির্দেশনা দেওয়া হয়।