Loading..

খবর-দার

২৪ মে, ২০২২ ০২:৩৫ অপরাহ্ণ

শিক্ষক নিয়োগে শূন্য পদের তথ্য হালনাগাদের সময় ৩১ মে পর্যন্ত

মপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানে চতুর্থ ধাপে শিক্ষক নিয়োগের জন্য শূন্যপদের তথ্য পাঠাতে স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ই-রেজিস্ট্রেশন ও প্রোফাইল হালনাগাদ করতে বলেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। আগামী ৩১ মের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ই-রেজিস্ট্রেশন এবং প্রোফাইল হালনাগাদ করতে হবে।

বৃহস্পতিবার এনটিআরসিএ থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রতিষ্ঠান প্রধানদের জন্য ই-রেজিস্ট্রেশন ও প্রোফাইল হালনাগাদের একটি নির্দেশনা করা হয়েছে। ৩১ মে পর্যন্ত  ই-রেজিস্ট্রেশন ও প্রোফাইল হালনাগাদ করা যাবে।

এ বিষয়ে জারি করা বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানায়, চতুর্থ গণবিজ্ঞপ্তির কার্যক্রম গ্রহণ করার জন্য ই-রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে জন্য দেশের সব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি) প্রধানদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। যেসব বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান নতুনভাবে ই রেজিস্ট্রেশন করবেন তাদেরকে সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে ই-রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।এনটিআরসিএ আরও বলছে, যেসব শিক্ষা প্রতিষ্ঠানকে ইতোমধ্যে ই-রেজিস্ট্রেশন করা হয়েছে সেসব শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে ই-রেজিস্ট্রেশন ফর্মের এডিট অপশনে ক্লিক করে প্রতিষ্ঠানের প্রোফাইল হালনাগাদ করতে হবে। নতুন ই-রেজিস্ট্রেশন এবং প্রোফাইল হালনাগাদ করার সর্বশেষ তারিখ ৩১ মে। নির্ধারিত তারিখের মধ্যে প্রতিষ্ঠানের প্রোফাইল হালনাগাদ করা না হলে পরবর্তীতে প্রতিষ্ঠান কর্তৃক অনলাইনে শিক্ষক চাহিদা (e-requisition) দেয়া সম্ভব হবে না।

সঠিকভাব এ কাজটি সম্পাদনের জন্য সংশ্লিষ্ট বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি) প্রধানদেরকে এনটিআরসিএর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd)) ই-রেজিস্ট্রেশন সেবা বক্সে দেয়া নির্দেশনা অনুসরণ করতে বলেছে এনটিআরসিএ।